১৪ বছরের পুরনো মামলায় জামিন পেলেন পাঁচবারের উত্তরপ্রদেশের বিধায়ক মুখতার আনসারি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মুখতার আনসারি।
মুখতার আনসারি।

এনবিটিভি ডেস্কঃ  শেষ পর্যন্ত বিপর্যস্ত মাফিয়া ডন-রাজনীতিবিদ মুখতার আনসারির জন্য কিছু সুখবর রয়েছে।আজ ১৪ বছরের পুরনো গ্যাংস্টার অ্যাক্ট মামলায় জামিন পেয়েছেন আনসারি। মঙ্গলবার গাজিপুর সেশন কোর্ট এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে আনসারিকে জামিন দেয়। বর্তমানে তিনি উত্তরপ্রদেশের বান্দা জেলে বন্দি রয়েছেন।

যেহেতু আনসারির বিরুদ্ধে মৌ এবং উত্তরপ্রদেশের অন্যান্য অংশে আরও বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছিল, তাই অদূর ভবিষ্যতে তার জেল থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই।

উত্তরপ্রদেশের মৌ বিধানসভা আসনের বর্তমান বিধায়ক মুখতার আনসারি ২০০৫ সাল থেকে বিজেপি বিধায়ক কৃষ্ণানন্দ রাই হত্যার দায়ে কারাগারে বন্দী রয়েছেন। তার বিরুদ্ধে গাজীপুর জেলার একটি থানায় ৪০টিরও বেশি মামলা রয়েছে। পাঁচবারের বিধায়ক আজ বেশ কয়েকটি মামলায় খালাস পেয়েছেন।

এর আগে মুখতার আনসারির পাঞ্জাবের রোপার জেল থেকে উত্তর প্রদেশের বান্দা জেলে স্থানান্তরের প্রেক্ষিতে তার ছেলে উমর আনসারি বান্দা জেলে তার বাবার জীবনের জন্য হুমকির অভিযোগ করেছিলেন।

গত মাসে বান্দা কারাগারে মুখতারের সাথে দেখা করার পর উমর সাংবাদিকদের বলেছিলেন যে, তার বাবাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। উমরের দাবি অনুসারে, জেলা প্রশাসন এবং স্থানীয় পুলিশ জেলে আটক অপরাধীদের সাথে হাতের মুঠোয়।

উমর আরও বলেন,“তারা আমার বাবাকে হত্যার ষড়যন্ত্র করছে, আমি আদালতের দ্বারস্থ হব।”  

উল্লেখ্য, মুখতার আনসারি মৌ আসন থেকে পাঁচবার বিধানসভার সদস্য নির্বাচিত হয়েছেন। দুবার বিএসপির টিকিটে (১৯৯৬ এবং ২০১৭), দুবার নির্দল হিসেবে (২০০২, ২০০৭) এবং একবার তার নিজের দল কওমি একতা দল (২০১২) দিয়ে যা পরে তিনি বহুজন সমাজ পার্টির সাথে জোট হয়েছিলেন।

তথ্য সূত্র-  মুসলিম মিরর

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর