ভারতে হিজাবের নামে মহিলাদের টার্গেট করা হচ্ছে : মিস ইউনিভার্স হারনাজ  

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মিস ইউনিভার্স হারনাজ, মুম্বাই।  
মিস ইউনিভার্স হারনাজ, মুম্বাই।  

এনবিটিভি ডেস্কঃ  কর্ণাটকে শিক্ষা প্রতিষ্ঠান গুলীতে হিজাব নিষিদ্ধের প্রতিক্রিয়া জানিয়ে মিস ইউনিভার্স ২০২১ হারনাজ কৌর সান্ধু বলেন, হিজাবের নামে মহিলাদের লক্ষ্যবস্তু করা হচ্ছে। যেটা দেশের জন্য একেবারেই মঙ্গলজনক নয়।

সম্প্রতি মুম্বাইয়ের ‘ফোর সিজন হোটেলে’ এক  সাংবাদিক সম্মেলনে হারনাজকে হিজাব নিষিদ্ধের বিষয়ে তার মতামত জানতে চাওয়া হয়। পরে তিনি হিজাবের পক্ষে মন্তব্য করায় নেট দুয়াতে তার এই মন্তব্য ছড়িয়ে পড়ে।

 সেদিন তিনি বলেছিলেন, “কেন সবসময় মহিলাকে টার্গেট করা হবে? এমনকি এখন আমাকে টার্গেট করা হচ্ছে। হিজাবের ক্ষেত্রেও আপনি একজন নারীকে টার্গেট করছেন। সে যেভাবে চায় সেভাবে তাকে বাঁচতে দিন। তাকে তার সম্ভাবনা অন্বেষণ করে তাকে উড়তে দিন।”

 এদিনের অনুষ্ঠানে নিজের যাত্রা সম্পর্কে এবং কীভাবে তিনি হারনাজ তাঁর জীবনের বাধাগুলি অতিক্রম করেছিলেন সে সম্পর্কে বলেন, “সৌন্দর্য প্রতিযোগিতা সম্পর্কে অনেক ভুল ধারণা রয়েছে। এটা শুধু সৌন্দর্য প্রকাশ একেবারেই না। এটি সৌন্দর্য প্রতিযোগিতার একটি অংশ মাত্র। বিশ্বের দরবারে আপনার আত্মবিশ্বাস সম্পর্কে, আপনার কণ্ঠস্বর সম্পর্কে, আপনার আদর্শ, আপনার ব্যক্তিত্ব সম্পর্কে এবং আপনি কি সমাজে পার্থক্য আনতে যথেষ্ট সাহসী। সেদিকটা সকলে লক্ষ্য করা হয়। হ্যাঁ আমি সেটাই, আমি সেজন্য এখানে বসে আছি।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর