শান্তিপুর কলেজের উদ্যোগে কোভিড ১৯ বিষয়ক ওয়েব সেমিনারে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200616-WA0012

নাজমুল সর্দার,শান্তিপুর,এনবিটিভি:
১৬ই জুন শান্তিপুর কলেজের উদ্যোগে কোভিড-১৯ বিষয়ক একটি ওয়েব সেমিনার আয়োজিত হল। আহ্বায়ক ছিলেন অধ্যাপক ডঃ অনির্বাণ ভট্টাচার্য ও ডঃ দীপঙ্কর ভট্টাচার্য।
কলেজের অধ্যক্ষ ডঃ চন্দ্রিমা ভট্টাচার্য ও শিক্ষা দপ্তর কমিটির অধ্যক্ষ ডঃ আত্রেয়ী পালের উদ্যোগে অতিমারি পরবর্তী সময়ে নিরাপত্তা, স্বাস্থ্যচিন্তা ও শিক্ষণ প্রকৌশল নিয়ে এই আলোচনাচক্রে বক্তব্য রাখলেন, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ রণধীর চক্রবর্তী, গোখেল মেমোরিয়াল গার্লস কলেজের অধ্যাপক ডঃ নিউটন বিশ্বাস ও কলকাতা বসু বিজ্ঞান মন্দিরের গবেষক দীপ্তক বিশ্বাস। এই ওয়েব সেমিনারে দেশ ও বিদেশের প্রায় ৩৫০ জন অধ্যাপক, গবেষক ও ছাত্র অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীরা মেইল মারফত এই ধরনের আলোচনাচক্রের গুরুত্ব ও উপযোগিতা সম্পর্কে বিশদে জানিয়েছেন ও আহ্বায়কদের ভূয়সী প্রশংসা করেছেন।

অধ্যাপক ডঃ অনির্বাণ ভট্টাচার্য বলেন, এই সেমিনারে মূলত শিক্ষক ও গবেষকরা অংশগ্রহণ করেন। পাঠদানের ক্ষেত্রে টেকনোলজির ব্যবহার কতটা গুরুত্বপূর্ণ, তার সমস্যাবলি ও অতিমারি পরবর্তী সময়ে এই সমস্ত প্রকৌশল ও সচেতনতা সহযোগে কিভাবে গরিষ্ঠ জন ও ছাত্রসমাজের কাছে পৌঁছানো যায়, এই বিষয়গুলিই আলোচনায় মূখ্য হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর