বাবরী মসজিদের পর এবার লক্ষ্য ‘মথুরার মসজিদ’, ‘কৃষ্ণ মূর্তি’ স্থাপন রুখতে ১৪৪ ধারা জারি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

mathura

এনবিটিভি ডেস্কঃ  আজ সোমবার মথুরায় শহর নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানা যায়এমনকি ১৪৪ ধারা জারি করেছে নগর প্রশাসন। রামের জন্মভূমির নামে ১৯৯২ সালে ২রা ডিসেম্বরে বাবরীজিদ ধ্বংস করেছিল হিন্দুত্ববাদীরা। আজ আবারও হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলি ডিসেম্বর দিনটি মথুরায় মসিজিদের ভিতরে কৃষ্ণ মূর্তি স্থাপনের জন্য আহ্বান দেয় কয়েকদিন পূর্বে। তারপরেই নড়েচড়ে বসেছে মথুরার প্রশাসন।

  

অন্যদিকে দেশজুড়ে বাবরী মসজিদ ধ্বংসের ৬ ডিসেম্বর দিনটি কালা দিবস হিসাবে পালন করেছে। তারা বিভিন্ন রকমের সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে বাবরী মসজিদের ধ্বংসের দিনটি সম্পর্কে সচেতনতা তৈরি করে।

  https://twitter.com/thewire_in/status/129091605846805

হিন্দুত্ববাদীদের দাবী বাবরী মসজিদের পর এবার লক্ষ্য মথুরার মসজিদ। তাই বাবরি মসজিদ ধ্বংস বার্ষিকীকে সামনে রেখে মথুরায় নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।  ডানপন্থী দলগুলি মন্দিরে ভগবান কৃষ্ণের মূর্তি স্থাপনের আহ্বান জানানোর পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।এবার লক্ষ্য কৃষ্ণ জন্মভূমির স্থান। সিটি প্রশাসন বিভিন্ন বিভাগে প্রায় ৩০০০ নিরাপত্তা কর্মী মোতায়েন করেছে এবং জনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করে চত্বরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মথুরা শাহি মসজিদ ইদ্গাহ ।

উল্লেখ্য, অখিল ভারত হিন্দু মহাসভা, শ্রীকৃষ্ণ জন্মভূমি নির্মাণ নিয়াস, নারায়ণী সেনা এবং শ্রীকৃষ্ণ মুক্তি দলএর আগে হিন্দু দেবতা কৃষ্ণের আদি জন্মস্থান বলে দাবি করে মসজিদের ভিতরে ভগবান কৃষ্ণের মূর্তি স্থাপনের অনুমতি চেয়েছিল। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে পুলিশ ডানপন্থী দল হিন্দু মহাসভার মথুরা জেলা সভাপতি ছায়া গৌতমকে গ্রেপ্তার করেছে। এদিন হিন্দুত্ববাদী গোষ্ঠীর মথুরা নেতা ঋষি ভরদ্বাজকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

সম্ভাব্য ফলাফল মোকাবেলায় ফ্ল্যাগ মার্চের পাশাপাশি মহড়া চালাচ্ছে মথুরা নগর পুলিশ। নিরাপত্তা ব্যবস্থা হিসাবে স্থানীয় পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ফোর্স (RAF) এবং প্রাদেশিক আর্মড কনস্ট্যাবুলারি বিপুল সংখ্যক মোতায়েন করা হয়েছে। এছাড়াও, মসজিদের দিকে যাওয়ার পথগুলি ব্যারিকেড করা হয়েছে এবং মথুরা পুলিশ একটি ট্র্যাফিক এর কড়া নজর দারি জারি করেছে।

 

সোমবার দিনটি বাবরি মসজিদ ধ্বংসের ২৯তম বার্ষিকীর সাথে মিলে যায় । সেজন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। যদিও দুই গোষ্ঠীর মধ্যে জমির বিরোধের পুরো বিষয়টি আদালতে রয়েছে। এই জমির মামলাটি সম্প্রতি উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য দ্বারা সূচিত হয়েছিল।সম্প্রতি ডেপুটি সিএম টুইট করে বলেন যে,অযোধ্যায় একটি বিশাল রাম মন্দির এবং কাশীতে একটি মন্দির নির্মাণাধীন রয়েছে এখন মথুরায় একটি মন্দির নির্মাণের সময় এসেছে।

https://twitter.com/kpmaurya1/status/1465917975429455887?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1465917975429455887%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Ftimesofindia.indiatimes.com%2Fcity%2Flucknow%2Fup-deputy-cm-keshav-prasad-mauryas-tweet-on-mathura-kicks-up-a-political-storm%2Farticleshow%2F88040610.cms

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর