আবার নিরুদ্দেশ একটা যাত্রীবাহী বিমান, ইন্দোনেশিয়ার বিমানটির পরিণতি নিয়ে উদ্বেগ চরমে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

flight

নিউজ ডেস্ক : আকাশে ওড়ার মাত্র চার মিনিট উড়েই নিখোঁজ হয়ে গেল ইন্দোনেশিয়ার একটি যাত্রীবাহী বোয়িং ৭৩৭ বিমান। বিমানটি ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে বর্নেয়ো আইল্যান্ডের দিকে যাচ্ছিল। মোট জন ৫৯ যাত্রী ছিল বিমানটিতে। তার মধ্যে ৬ জন শিশুর মধ্যে এক সদ্যোজাত শিশুও রয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি।

প্রাথমিক খবর অনুযায়ী, বিমানটি প্রায় ২৬ বছরের পুরনো। বিমানটি সিওকর্নো হাট্টা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এদিন যাত্রা শুরু করে জাকার্তার সময় ৬টা ৩৭ মিনিট নাগাদ। ১০ হাজার ফুটের উপরে দিয়ে ওড়ার সময় বিমানটি আচমকাই র‍্যাডারের সঙ্গে সংযোগ হারায়। শেষবার সংযোগ হওয়ার সময়ে ভূপৃষ্ঠের সঙ্গে বিমানটির উচ্চতা ছিল ১১ হাজার ফুট।

ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রকের মুখপাত্র আদিত্য ইরাবতী একটি বিবৃতি দিয়ে বলেছেন, তন্নতন্ন করে খোঁজা হচ্ছে এই হারিয়ে যাওয়া বিমানটি। জাতীয় সুরক্ষা কমিটি ও সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি যৌথ তল্লাশি চালাচ্ছে। উল্লেখ্য বিমানটির মোট ১ ঘণ্টা ৩০ মিনিট ওড়ার কথা ছিল। বিমানটি কি অপহৃত হয়েছে, নাকি যাত্রীসহই কোথাও বিদ্ধস্ত হয়ে পড়েছে, এই নিয়ে দানা বাঁধছে আশঙ্কা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর