আবারো ফ্রান্সে মুসলিমদের পবিত্র ধর্মীয় ব্যক্তিত্ব নবী হযরত মুহাম্মদ সা.- কে নিয়ে ব্যঙ্গ করেছেন এক শিক্ষক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

63d8a245023f1ce408915f600c1b2867

এনবিটিভি: আবার ফ্রান্সে ফিরে এল ব্যঙ্গচিত্র বা কার্টুন পত্রিকা শার্লি হেবদো পত্রিকায় কার্টুন বের হওয়ার আক্রমণের ঘটনার স্মৃতি। ২০০৫ সালে ফ্রান্সের শার্লি হেবদো পত্রিকা মুসলিমদের পবিত্র ধর্মীয় ব্যক্তিত্ব নবী হযরত মুহাম্মদ সা.-এর ব্যঙ্গচিত্র প্রকাশ করেছিল। তার জেরে ওই পত্রিকায় হামলা চালিয়ে হত্যা করে বেশ কয়েকজন সাংবাদিককে। প্রায় সেই ঘটনার পুনরাবৃত্তি হল শুক্রবার।

ফ্রান্সের রাজধানী প্যারিসের শহরতলির একটি স্কুলে এক ভূগোল ও ইতিহাসের শিক্ষক শার্লি হেবদো পত্রিকায় প্রকাশিত মুসলিমদের পবিত্র ধর্মীয় ব্যক্তিত্ব নবী হযরত মুহাম্মদ সা.-এর ব্যঙ্গচিত্র নিয়ে ১০-১২ বছর বয়সী ছাত্রদের বোঝাচ্ছিলেন। তা বিক্ষুব্ধ করে তোলে কিছু ব্যক্তির। এর জেরে শুক্রবার বিকাল পাঁচটা নাগাদ রাস্তার ধারে লম্বা ছুরি দিয়ে ওই শিক্ষকের গলা কেটে দেওয়ার ঘটনা ঘটে। যদিও হামলাকারীকে পুলিশ গুলি করে হত্যা করে।

এ সম্পর্কে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি বলেছে, কনফ্লান্স-সেইন্ট-হনোরিন শহরে একটি সড়কের ওপর শুক্রবার বিশাল এক ছুরি হাতে এক ব্যক্তি হামলা চালায় ওই শিক্ষকের ওপর। কেটে নেয় তার মাথা। পুলিশের এক সূত্র উল্লেখ করে বিবিসি জানায়, প্রত্যক্ষদর্শীরা হামলাকারীকে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে শুনেছেন। শিক্ষকের মাথা কেটে নিয়ে হামলাকারী দৌড়াতে থাকে। জনসাধারণ সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেয়। তারা দ্রুত ছুটে যায় ঘটনাস্থলে। পাশেই ইরাগনির কাছে ওই হামলাকারীর মুখোমুখি হয় পুলিশ। তারা তাকে আত্মসমর্পণ করতে বলে। কিন্তু উল্টো সে পুলিশকে হুমকি দিতে থাকে। এ পর্যায়ে পুলিশ তাকে গুলি করে। কিছু সময় পরেই মারা যায় সে। বর্তমানে ওই এলাকা তদন্তের জন্য সিল করে দেয়া হয়েছে। এ ঘটনায়

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর