আসাদউদ্দিন ওয়াইসিকে Z ক্যাটাগরির নিরাপত্তা কেন্দ্রের, গুলির ঘটনায় গ্রেপ্তার দুই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

সংসদআসাদ উদ্দিন ওয়াইসি।
সংসদআসাদ উদ্দিন ওয়াইসি।

এনবিটিভি ডেস্কঃ  বৃহস্পতিবার উত্তরপ্রদেশের হাপুর শহরে আসাদউদ্দিন ওয়াইসিকে হামলার ঘটনায় উত্তপ্ত উত্তরপ্রদেশ আজ কেন্দ্রর পক্ষ থেকে ওয়াইসিকে Z ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে সূত্রে জানা যায়। গুলির ঘটনায় এখনও পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে পুলিশ সূত্রে খবর।

উল্লেখ্য, বৃহস্পতিবার উত্তরপ্রদেশের নির্বাচনী প্রচার শেষে দিল্লি ফেরার পথে মিম সুপ্রিম সংসদ আসাদউদ্দিন ওয়াইসিকে লক্ষ্য করে গুলি ছড়ে। বিকাল সাড়ে পাঁচটা নাগাদ হামলার পরে ওয়াইসি টুইট করে জানায় যে,  হাপুর শহরে তাঁর গাড়িতে দু’জন লোক তিন থেকে চার রাউন্ড গুলি চালায়। যদিও হামলার ঘটনায় কেউ আহত হয়নি।

 জেড ক্যাটাগরির নিরাপত্তা হল দ্বিতীয় সর্বোচ্চ স্তরের নিরাপত্তা কভার। Z ক্যাটাগরির সুরক্ষা সহ একজন ব্যক্তিকে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের সশস্ত্র কমান্ডোদের দ্বারা নিরাপত্তা কভার দেওয়া হবে।

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও একজনকে আটক করেছে পুলিশ। এনডিটিভির সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তদের মধ্যে একজনের নাম শচীন। সে নয়ডার বাসিন্দা। যার বিরুদ্ধে  ইতিপূর্বে খুনের চেষ্টার মামলা রয়েছে।

দ্বিতীয় অভিযুক্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে শুভম নামে। সে সাহারানপুরের একজন কৃষক, তার বিরুদ্ধে ইতিপূর্বে কোনো অপরাধমূলক রেকর্ড নেই।

পুলিশ অভিযুক্তদের কাছ থেকে দেশীয় তৈরি পিস্তলও উদ্ধার করেছে। এখন অভিযুক্ত ব্যক্তিদের আগ্নেয়াস্ত্র বিক্রি করা লোকদের খুঁজে বের করার চেষ্টা করছে।

গতকাল মিম নেতা ইমতিয়াজ জলিল সাংসদে হাপুর শহরে আসাদউদ্দিন ওয়াইসির উপরে হামলার ঘটনা স্পীকারের সামনে তুলে ধরেন। তিনি বলেন, “এই পরিকল্পিত সংসদের উপরে হামলার নিরপেক্ষ তদন্ত করতে হবে, এই বর্বর ঘটনার পিছনে কারা জড়িত তাদেরকে খুঁজে বের করতে হবে।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর