হিমাচল প্রদেশে চারটি সিটি করপোরেশন নির্বাচনে দুটিতে হার ক্ষমতায় থাকা বিজেপির

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210409_080653

নিউজ ডেস্ক : হিমাচল প্রদেশের সিটি কর্পোরেশন নির্বাচনে চরম হতাশার মুখ দেখল রাজ্যে ক্ষমতায় থাকা বিজেপি। গত বুধবার হিমাচল প্রদেশের পালামপুর, সোলান, মান্ডি এবং ধর্মশালা এই চারটি সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু এই চারটি সিটি করপোরেশন এর মধ্যে পালামপুর এবং সোলান এই দুটিতেই হারের সম্মুখীন হতে হয় বিজেপিকে।

 

 

বর্তমানে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের নিজের শহর মান্ডিতে মোটামুটি সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করলেও ধর্মশালায় খুব হাড্ডাহাড্ডি লড়াই হয় এবং বিজেপির মধ্যে। সেখানে বিজেপি পার্টি জয়লাভ ওয়ার্ড এ যেখানে কংগ্রেস জয়ী হয় পাঁচটি ওয়ার্ড এ। নির্দল প্রার্থীরা পায় ৪ টি সিট।

অন্যদিকে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং প্রবীণ বিজেপি নেতার শান্ত কুমার এর নিজের শহর পালামপুরে ১৫ টি ওয়ার্ডের মধ্যে ১১ টিতেই জয়লাভ করে কংগ্রেস প্রার্থীরা।

বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচনের মাঝে নির্বাচন প্রদেশের নিজেরা ক্ষমতায় থাকার পরেও এই আর বিজেপির পতনের ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন অনেক রাজনৈতিক বিশেষজ্ঞ। এর পিছনে বেশ কয়েকটি কারণ দেখতে পাচ্ছেন তারা। যেমন কৃষক আন্দোলন কে রাজনৈতিক রঙ দেওয়ার অপচেষ্টা, পেট্রোপণ্য সহ অন্যান্য দ্রব্যমূল্যের অতিরিক্ত মূল্য বৃদ্ধি এবং বেকারত্বের পরিমাণ রেকর্ড মাত্রায় পৌঁছানো।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর