ঈদের আগে কাশ্মীরে কুরবানীর ওপর নিষেধাজ্ঞা আরোপ বিজেপি সরকারের, চাপে পড়ে পিছ হটল প্রশাসন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210720_171302

নিউজ ডেস্ক : ভারতের বিভিন্ন বিজেপি শাসিত রাজ্যের মতো মুসলিম অধ্যুষিত ভূখণ্ড জম্মু এবং কাশ্মীরে পশু কুরবানীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে বিজেপি সরকার। কিন্তু চাপে পড়ে পশু কুরবানিতে দেয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। গত শুক্রবার (১৬ জুলাই) বিষয়টি জানান ভারতের জম্মু কাশ্মীরের সিনিয়র কর্মকর্তা জি.এল.শর্মা। বার্তা সংস্থা এপির বরাত দিয়ে খবর প্রকাশ করেছে ইয়াহু নিউজ।

 

প্রতিবেদনে বলা হয়, অবশ্য আগের দিনই (বৃহস্পতিবার) আইন কর্মকর্তাদের সরকারি নীতি নির্ধারকরা বলেছিলেন, আইন প্রয়োগ করে যেন গরু, বাছুর, উট এবং অন্যান্য প্রাণীদের কোরবানি বন্ধ করা হবে। একদিন পরই সিদ্ধান্ত বদল প্রশাসনের তরফে।

এ বিষয়ে জি.এল.শর্মা বলেন, পূর্বে যোগাযোগের ক্ষেত্রে কিছুটা ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। পাশাপাশি সরকার মুসলিমদের উৎসবে পশুর যথাযথ পরিবহন নিশ্চিত করতে এবং নিষ্ঠুরতা প্রতিরোধে সচেষ্ট বলে জানান।

 

 

ভারতের বিজেপি শাসিত সব রাজ্যে গরু জবাইয়ের উপরে নিষেধাজ্ঞা রয়েছে এবং এ জন্য শাস্তির বিধান রয়েছে। জম্মু-কাশ্মীরে গরু জবাই নিষিদ্ধ। ঈদুল আযহা উপলক্ষে মুসলিমদের মধ্যে ছাগল বা নির্দিষ্ট অন্য কোনও চতুষ্পদ প্রাণীর কুরবানি দেওয়ার বিধান রয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর