বিজেপির কিছুই আমাদের সঙ্গে মেলে না, শুধু ভোটে জিততে জোট করেছি, বিস্ফোরক মন্তব্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210312_223554

 পশ্চিমবঙ্গের মতোই আর যে সব রাজ্যে ভোট যুদ্ধের দামামা বেজে গিয়েছে, তার মধ্যে অন্যতম তামিলনাডু। সেখানে AIADMK-র সঙ্গে জোট বেঁধেছে বিজেপি (BJP)। কিন্তু শুক্রবার জোট সম্পর্কে বিস্ফোরক কথা বলতে শোনা গেল রাজ্যের মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামীকে। তিনি স্পষ্ট জানালেন, বিজেপির সঙ্গে তাঁর দলের আদর্শ কোনওদিক থেকেই মেলে না। তবুও ভোটে জিততেই তাঁরা জোট গড়েছেন তারা। তবে বিজেপির নয় সরকার গড়লে নিজেদের আদর্শেই রাজ্য পরিচালিত হবে বলেও তিনি সাফ জানিয়ে দেন।

এদিন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কনক্লেভে উপস্থিত হয়েছিলেন পালানিস্বামী। সেখানেই এমন কথা বলতে শোনা গেল তাঁকে। তাঁর কাছে জানতে চাওয়া হয় কেন বিজেপির সঙ্গে জোট গড়ে তাঁরা তামিলনাডুতে গেরুয়া শিবিরের জমি শক্ত করছেন। এর উত্তরে মুখ্যমন্ত্রীর জবাব, ”এটা একেবারেই ভুল ধারণা যে আমরা বিজেপিকে সাহায্য করছি। ১৯৯৯ সালে ডিএমকের সঙ্গে জোট গড়েছিল বিজেপি। কেন্দ্রে ক্ষমতা দখল করার পর থেকেই বিজেপি তামিলনাডুতে রয়েছে। সুতরাং আমরা তাদের বিশেষ সাহায্য করছি একথা বলা মোটেই ঠিক নয়। প্রত্যেক দলের নিজস্ব আদর্শ রয়েছে। এআইএডিএমকেও নিজেদের আদর্শের ভিত্তিতেই সরকার চালাবে। বিজেপির সঙ্গে জোট গড়া হয়েছে কেবল ভোটে জেতার দিকেই চোখ রেখে।

কিন্তু বিজেপির সঙ্গে জোট গড়ার ফলে কি তাঁদের সংখ্যালঘু ভোট ব্যাংকে টান পড়বে না? এপ্রসঙ্গে পালানিস্বামীর সাফ কথা, ”আমাদের দল বরাবরই সংখ্যালঘুদের কল্যাণের কথা ভেবে এসেছে। সুতরাং বিজেপির সঙ্গে জোট গড়লে তাঁরা আমাদের ছেড়ে যাবেন, এমনটা হবে না। আমরা যেমন আমাদের খ্রিস্টান ভাইদের জন্য জেরুজালেম যাত্রার জন্য তহবিল তৈরি করেছি, তেমনই রমজানের সময়ও বিনামূল্যে চাল দিয়েছি মুসলিম ভাইদের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর