ইউক্রেনে আটকে ছেলে! চরম দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে বাবা মা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_2022-03-05-20-24-04-483_com.whatsapp

সুরজিৎ দাস, নদীয়া:ইউক্রেনের কীভে ডাক্তারি পড়তে গিয়ে আটকে পড়েছে নদীয়ার রানাঘাটের ডাক্তারি পড়ুয়া অভিদীপ দত্ত। বর্তমানে সে ইউক্রেনের হাঙ্গেরি বর্ডারে আটকে রয়েছে ।গভীর দুশ্চিন্তার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন অভিদীপের বাবা ও মা।

জানা যায়,2018 সালে অভিদীপ ইউক্রেনের ডাক্তারি পড়তে যায়।বর্তমানে অভিদীপ ইউক্রেনের কীভে বোগোমোলোটস (Bogomolets)ন্যাশনাল মেডিক্যাল ইউনিভার্সিটির ফোর্থ ইয়ারের ছাত্র ।কিন্তু গত 24শে ফেব্রুয়ারি রুশ আক্রমণের পর ইউক্রেনের কীভে অভিদীপের মতো দিশেহারা হয়ে পড়ে হাজার হাজার ভারতীয় পড়ুয়া।অভিযোগ, এই সময় ভারতীয় দূতাবাস দায়সারা পরামর্শ ছাড়া আর কোন সাহায্যই করেনি।এইরকম পরিস্থিতিতে অভিদীপ নিজে ভারতী জাতীয় পতাকা তৈরি করে,সেই তেরঙ্গা ঝান্ডাকে সঙ্গী করেবেরিয়ে পরে।এবং দীর্ঘ ট্রেন যাত্রার পর সে পৌঁছায় পশ্চিম ইউক্রেনের লাভিভে।সেখান থেকে অভিদীপ জীবনের ঝুঁকি নিয়ে গতকাল পৌঁছায় ইউক্রেন-হাঙ্গেরী বর্ডারে।ভারতীয় দূতাবাস সূত্রে খবর আগামী দুএকদিনের মধ্যেই ভারতীয় দূতাবাসের সাহায্যে অভিদীপরা ফিরবে দিল্লিতে।

কিন্তু যতক্ষণ না বাড়ির ছেলে বাড়িতে ফিরছে ততক্ষণ দুশ্চিন্তার মধ্যেই দিন কাটছে বাবা তপন দত্তের এবং মা শর্মিষ্ঠা দত্তের। তবে ইউক্রেনের অবস্থা ভালো হলে আবারো ছেলেকে সেই দেশেই ডাক্তারি পড়তে পাঠাবেন বলে মনস্থির করেছেন তার মা শর্মিষ্ঠা দত্ত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর