কেফিয়াহ্ পরে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করলেন চিলির ফুটবলাররা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1620622767934

নিউজ ডেস্ক : ফিলিস্তিনিদের ওপর আবার অমানবিক অত্যাচার শুরু করেছে অবৈধ রাষ্ট্র ইসরাইলের পুলিশ। তারা আক্রমণ চালিয়েছে মুসলিমদের তৃতীয় পবিত্রতম মসজিদ এবং প্রথম কিবলা মসজিদে আকসায়। ফলে প্রতিবাদে সরব হয়েছে বিশ্বের আপামর মানবতা প্রেমী মানুষ। এবার সেই কাতারেই যোগ দিল কপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির ফুটবলাররা। চিলির প্রখ্যাত ফুটবল ক্লাব, ক্লাব ডিপর্টিভো প্যালেস্টিনো রবিবার অনুষ্ঠিত একটি ম্যাচের শুরুতে নিরীহ ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ ফিলিস্তিনের সংস্কৃতির প্রতীক কেফিয়াহ পরিধান করেন।

 

ম্যাচ শুরুর আগে ক্লাবটির সব ফুটবলার সাদা কালো চেকের কেফীয়াহ পরিধান করেন। বিষয়টিতে ক্লাবটির খেলোয়াড়দের এই মানবিক অবস্থানের কারণে সোশ্যাল মিডিয়াতে তাদেরকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেট নাগরিকরা। ক্লাবটির ফিলিস্তিনের সঙ্গে বরাবর একাত্মতা ঘোষণা করে থাকে। এই কারণেই ক্লাবটির নামের সঙ্গে রয়েছে প্যালেস্টিনো, স্প্যানিশ ভাষায় যার অর্থ ফিলিস্তিন। ক্লাবটির ল্যাটিন আমেরিকা তথা সমগ্র বিশ্বে ফিলিস্তিনিদের সংগ্রামের সমর্থক হিসেবে পরিচিত।

উল্লেখ্য গত শুক্রবার জুমার পর ইসরাইলের পুলিশ বাহিনীর আক্রমণে ২০০ এর অধিক নিরীহ ফিলিস্তিনি আহত হন। তারপর থেকে বিক্ষিপ্ত প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন ফিলিস্তিনিরা। ঘটনার তীব্র সমালোচনা করেছে পাকিস্তান, তুরস্ক এবং ইরান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর