ভারত সংবিধান দ্বারা পরিচালিত হবে, শরিয়া দ্বারা নয়ঃ ভোটযুদ্ধে যোগী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

যোগী আদিত্যনাথ।
যোগী আদিত্যনাথ।

এনবিটিভি ডেস্কঃ  চলতি মাসে দেশে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। তবে, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন সকলের পাখীর চোখ। আবারও কি বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসবে, তা নিয়ে রাজনৈতিক মহল বেশ গরম। এদিকে যোগী আদিত্যনাথ রবিবার সন্ধ্যায় এক নির্বাচনী সভা থেকে মুসলিমদের নিশানা করে শরিয়া ও সংবিধান নিয়ে বিতর্ক মূলক বক্তব্য দেন। অন্যদিকে ‘গাজওয়া-ই-হিন্দ’ নিয়ে টন কাটেন।

যোগী আদিত্যনাথ রবিবার সন্ধ্যায় এক নির্বাচনী সভা থেকে বলেন, ‘গাজওয়া-ই-হিন্দ’ (ভারতের ইসলামিক বিজয়) সম্পর্কে কথা বলেন। তিনি আরও বলেন, “তালেবানী মানসিকতা যাদের তাদের স্বপ্ন ছেড়ে দেওয়া উচিত। ভারত সংবিধান দ্বারা পরিচালিত হবে। এবং প্রতিটি প্রতিষ্ঠানের নিজস্ব ড্রেস কোড প্রণয়নের অধিকার রয়েছে।”

মুখ্যমন্ত্রী উল্লেখ করে বলেন, “বিধানসভা নির্বাচনে লোকেরা বিরোধীদের উপযুক্ত জবাব দেবে, যারা স্বার্থপর রাজনৈতিক লাভের জন্য কোভিড টিকা নিয়ে মিথ্যা গুজব ছড়াচ্ছে, তারা টিকাকে মোদী এবং বিজেপির ভ্যাকসিন বলে অপমান করেছে। কিন্তু এগুলো আপনার জীবন বাঁচিয়েছে। এখন সমস্ত ভোট বিজেপিতে যাবে।”

উত্তরপ্রদেশে উন্নায়ন সম্পর্কে যোগী বলেন,“আগের শাসনামলে মানুষ অন্ধকারে বাস করত। আজ সবাই বিদ্যুৎ পাচ্ছে। এখন প্রতিটি ঘরে কলের জল পাওয়া যাবে। এবং এখানে একটি জনপ্রিয় কথা আছে যে, চোররা চাঁদনী রাতকে ঘৃণা করে।”

তিনি বলেন যে, রাজ্য এখন মহামারী থেকে সম্পূর্ণ নিরাপদ এবং জনসংখ্যার ১০০ শতাংশ তাদের প্রথম ভ্যাকসিন ডোজ পেয়েছে। আগামী দিনে দ্বিতীয় ডোজও পাবে।

উল্লেখ্য, ভোটের সময় হিন্দু-মুসলিমের মধ্য উস্কানি মূলক বক্তব্য রাজনৈতিক মেরুকরণের চেষ্টা বলে অভিযোগ রাজনৈতিক মহলের। উত্তরপ্রদেশে ৮০ বনাম ২০ এর মধ্যে ভোটের লড়াই হবে, মুখ্যমন্ত্রীর এমন বক্তব্য সাম্প্রদায়িকতার ইংগিত বহন করে। তবে শাসক দল কতোটা কাজ করেছে তার উপরে ভোট দেবে নাকি সাম্প্রদায়িক বিভেদের উপর ভর করে ভোট দেবে, তা আগামী মার্চ মাসের ফলাফলের দিন বোঝা যাবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর