মোদির ইস্তফার দাবিতে সরব গোটা দেশ, হ্যাশট্যাগ সরিয়ে বিতর্কে ফেসবুক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

The Prime Minister, Shri Narendra Modi addressing at the webinar for effective implementation of Union Budget in Defence Sector, in New Delhi on February 22, 2021.
The Prime Minister, Shri Narendra Modi addressing at the webinar for effective implementation of Union Budget in Defence Sector, in New Delhi on February 22, 2021.

নিউজ ডেস্ক : রিজাইন মোদি। দেশে বর্তমানে চলমান ভয়াবহ করোনা পরিস্থিতি সামলাতে চরম ব্যর্থতার পরিচয় দেওয়া মোদির ইস্তফা চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এবং ফেসবুকে এই হ্যাশট্যাগ খুব অল্প সময়ের মধ্যে ছড়িয়ে পড়েছে সারা দেশে। এমনকি দেশের বাইরে ও অসংখ্য মানুষ এই হ্যাশট্যাগ ব্যবহার করে পোস্ট এবং টুইট করেছেন ফেসবুক এবং টুইটারে। কিন্তু মোদি সরকারের নির্দেশে ফেসবুক তাদের সাইট থেকে অসংখ্য হ্যাশট্যাগ মুছে দিয়েছে বলে অভিযোগ। বিষয়টি জানাজানি হয় শীর্ষস্থানীয় মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদন থেকে। প্রতিবেদনে বলা হয় মোদির ইস্তফা চেয়ে সারাদেশে যখন মানুষ সরব হচ্ছে ঠিক সেইসময় কেন্দ্র সরকার ফেসবুক এর ওপর চাপ সৃষ্টি করে এই হ্যাশ ট্যাগ সরাতে বাধ্য করেছে।

 

তবে কেন্দ্রের বিজেপি সরকারের তরফ থেকে গতকাল এই ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়ে বলা হয়েছে, মোদির ইস্তফা চেয়ে চালানো #tag সরানোর জন্য ফেসবুক কর্তৃপক্ষকে কেন্দ্রীয় সরকার কোনো চাপ দেয় নি। ফেসবুক কর্তৃপক্ষ ভুলবশত বেশকিছু হ্যাশট্যাগ সরিয়ে দিয়েছে বলে জানানো হয়েছে। এ ব্যাপারে ওয়ালস্ট্রিট জার্নাল এর প্রতিবেদন ভিত্তিহীন বলে মন্তব্য করা হয়েছে বিদেশ মন্ত্রকের তরফ থেকে।

বিষয়টি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছেন, এই ধরনের পোস্ট তাদের ওয়েবসাইটের নীতিবিরোধী কিন্তু ভারতের বহু মানুষ এটাকে সমর্থন করছেন। ভুলবশত কিছু হ্যাশট্যাগ ছড়ানো হয়েছিল বলে জানানো হয়েছে। উল্লেখ্য ফেসবুক কর্তৃপক্ষের তরফ থেকে তিন-চার ঘণ্টা বন্ধ রাখা হয়েছিল বলে ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে অবশ্য তারপরে থেকে হ্যাশট্যাগ আবার চলছে নয়া উদ্যোমে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর