“লাভ জিহাদ” শব্দটাই মানিনা,ভিন্ন ধর্মের বিয়ে স্বাগত জানাই; বলল হরিয়ানার বিজেপি শরিক দল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210305_171035

নিউজ ডেস্ক : লাভ জিহাদ নামক তথাকথিত সাম্প্রদায়িক উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার কট্টর হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক শক্তিগুলোর অপচেষ্টার ফলে আজ নিত্য ব্যবহৃত এক শব্দে পরিণত হয়েছে সারা ভারতজুড়ে। দেশের সংখ্যালঘু সম্প্রদায়কে সরাসরি আক্রমণ করার জন্য এই নিকৃষ্ট এবং জঘন্য চক্রান্তমূলক শব্দের ব্যবহার শুরু করে সাম্প্রদায়িক হিন্দুত্ববাদী শক্তি গুলো। আর এই তথাকথিত লাভ জিহাদ রুখতে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ কর্ণাটক সহ বেশকিছু গেরুয়া শাসিত রাজ্য ইতিমধ্যেই আইন পাস করেছে তাদের বিধানসভা গুলোতে। এবার এমনই এক আইন পাস করার জন্য হরিয়ানা বিধানসভায় বিল আনতে চলেছে হরিয়ানার বিজেপি সরকার। তবে এ ব্যাপারে সরাসরি আপত্তি জানিয়েছে হরিয়ানাতে বিজেপি সরকারের শরিক দল জননায়ক জনতা পার্টি। এছাড়া দেশের সাম্প্রদায়িক শব্দের পরিবেশ বজায় রাখার জন্য ভিন্ন ধর্মের মধ্যে বৈবাহিক সম্পর্ক স্থাপনের বিষয়টিকে উৎসাহিত করার ওপর জোর দিয়েছেন চৌতলা।

জননায়ক জনতা পার্টির নেতা এবং হরিয়ানার উপমুখ্যমন্ত্রী সিং চৌতালা সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেছেন, লাভ জিহাদ শব্দটি আমরা মানি না। আর যদি কোন বিল প্রণয়ন করা হয় জবরদস্তি ধর্মান্তরিত করার জন্য আমরা নিশ্চয় সেটাকে সমর্থন করবো। কিন্তু যদি কেউ স্বেচ্ছায় নিজের ধর্ম বিশ্বাসকে পরিবর্তন করতে চাই তাহলে তাতে বাধা দেওয়ার অধিকার কারও নেই।

উল্লেখ্য হরিয়ানাতে শুক্রবার থেকে শুরু হতে চলেছে বিধানসভার বাজেট অধিবেশন। আর এই অধিবেশনে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী উত্থাপন করতে চলেছেন এই বিলটি। ধর্মীয় স্বাধীনতার বিল নামে প্রণয়ন করা এ বিলটি আদতে যে লাভ জিহাদ বিরোধী বিল তা বারবার বলতে শোনা গিয়েছে হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী। এমনকি হরিয়ানার মুখ্যমন্ত্রী এ ব্যাপারে বারবার বিতর্কিত মন্তব্য করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর