ভয়ংকররূপে চিনে ফিরল করোনা, প্রত্যেক বাড়ির দরজায় লোহার পাত লাগিয়ে দিচ্ছে চিনা সরকার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210813_132033

 

নিউজ ডেস্ক : আবার চিনে ফিরল মরণব্যাধি করোনা। করোনার এবারের প্রত্যাবর্তন পূর্বের তুলনায় অনেক ভয়ঙ্কর রূপে হয়েছে বলে তাইওয়ানের গণমাধ্যম সূত্রে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে। গত কয়েকদিনে চীনে করোনা সংক্রমণ হুহু করে বেড়ে চলেছে।

 

তাইওয়ান নিউজ’-এর এক প্রতিবেদনে এই পদক্ষেপ সম্পর্কে জানাতে গিয়ে মনে করিয়ে দেওয়া হয়েছে, ২০২০ সালের শুরুতে যখন উওহান শহরে হু হু করে ছড়াতে শুরু করেছিল সংক্রমণ তখনও এই ধরনের চরম পদক্ষেপ করতে দেখা গিয়েছিল চিনের প্রশাসনকে। ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? টুইটার, ইউটিউব কিংবা চিনা সোশ্যাল মিডিয়া ওয়েইবোয় ভাইরাল হওয়া নানা ভিডিওয় দেখা গিয়েছে পিপিই কিট পরিহিত কর্মীরা এসে বিভিন্ন বাড়ির দরজায় লোহার পাত লাগিয়ে দিচ্ছেন। উদ্দেশ্য, যাতে কেউ বাড়ি থেকে বেরতে না পারেন।

 

তবে সমস্ত বাড়িতেই যে এমন করা হচ্ছে তা নয়। যাঁদের বিরুদ্ধে বাড়ি থেকে বেরনোর অভিযোগ আসছে, তাঁদের ক্ষেত্রেই এমন ব্যবস্থা নিচ্ছে চেনা প্রশাসন। প্রশাসনের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, কেউ যেন বাড়ি থেকে বাইরে না বার হয়। দিনে তিনবারের বেশি যদি কাউকে বাড়ির দরজা খুলতে দেখা যায় তাহলে তাকে গ্রেপ্তার করা হবে। নজরদারি যে কতটা কড়াকরি তাও দেখা গিয়েছে এক ভিডিও ফুটেযে। সেখানে এক ব্যক্তিকে দেখা গিয়েছে, যিনি কোয়ারান্টাইনে থাকার বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়েছিলেন ‘হাওয়া খেতে’, তিনি বাড়ির সময়ই তাঁকে গ্রেপ্তার করা হয়। ২০১৯ সালের ডিসেম্বরে ইউহান শহরে করোনার দাপট শুরু হওয়ার পর প্রাথমিক কয়েক সপ্তাহ বাদ দিলে আর কখনওই চিনে করোনা সংক্রমণের হার এতটা ভীতিপ্রদ হয়ে ওঠেনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর