হেমন্ত শর্মার নির্বাচনী প্রচারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করল কমিশন,বিরোধী প্রার্থীকে হুমকির কড়া নিন্দা কমিশনের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210404_110154

নিউজ ডেস্ক : আসামের বোড়োল্যান্ড অঞ্চলের প্রভাবশালী রাজনৈতিক দল বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট এর প্রধান হাগ্রমা মহিলারিকে ব্যক্তিগত আক্রমণ এবং হুমকি দেওয়ার অভিযোগে আসামের বর্তমানে হিন্দুত্ববাদী ব্রিগেডের প্রধান মুখ এবং রাজ্যের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার নির্বাচনী প্রচারাভিযানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের তরফ থেকে তাকে ৪৮ ঘণ্টা নির্বাচনী প্রচারাভিযান থেকে দূরে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। আসামে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী মঙ্গলবার। তাই এই দুইদিনের নিষেধাজ্ঞার ফলে এবারের বিধানসভা নির্বাচনে আর বিজেপির প্রচার কার্যক্রমে অংশ নিতে পারবেন না হেমন্ত বিশ্ব শর্মা।

 

কংগ্রেসের অভিযোগ পেয়ে শুক্রবার রাতে নির্বাচন কমিশন এই নির্দেশ জারি করে। ঠিক কী অভিযোগ হিমন্তর বিরুদ্ধে? কংগ্রেস শুক্রবার সন্ধেয় কমিশনের কাছে নালিশ জানায়, এনআইএ-র অপব্যবহার করে বিরোধীপক্ষের ওই বোরো নেতাকে জেলে ভরার হুমকি দিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা। এরপরই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করল নির্বাচন কমিশন।

কমিশনের তরফে জারি করা বিবৃতিতে রীতিমতো নিন্দা করা হয়েছে হিমন্তর বক্তব্যের। ওই বিবৃতিতে বলা হয়েছে, ”কমিশন বিজেপি নেতা ও তারকা প্রচারক হিমন্ত বিশ্ব শর্মার উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্যের তীব্র নিন্দা করে তাঁকে জনসভা, মিছিল, রোড শো, সাক্ষাৎকার ও সাংবাদিক সম্মেলন করা থেকে আগামী ৪৮ ঘণ্টার জন্য বিরত করছে।”

প্রসঙ্গত, হগরামা মহিলারির দল একসময় বিজেপিরই জোটসঙ্গী ছিল। কিন্তু পরে ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের সঙ্গে হাত মিলিয়ে বিজেপি বোরোল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিল গঠন করলে গেরুয়া শিবির ছেড়ে কংগ্রেসে এবং বদরুদ্দিন আজমল এর নেতৃত্বাধীন অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের মহাজোটে যোগ দেয় বোরোল্যান্ড পিপলস ফ্রন্ট।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর