জাতীয় পতাকা ব্যাবহার করায় কৃষক পরিবারের বিরুদ্ধে মামলা বিজেপি সরকারের অধীনস্থ  পুলিশের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210205_160123

নিউজ ডেস্ক : দাদরী তে আখলককে মব লিঞ্চিং করাপ সন্ত্রাসবাদি গেলে মারা গেলে তার মৃতদেহের উপর জাতীয় পতাকা দিয়ে সম্মান দেখেছিল মন্ত্রিসভার এক কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু এবার দেশের খাদ্য উৎপাদন কৃষক আন্দোলনের মারা যাওয়ায় তার মৃতদেহের উপর জাতীয় পতাকা ব্যবহারের কারণে ওই পরিবারের বিরুদ্ধে মামলা রুজু করল বিজেপি সরকারের অধীনস্থ পুলিশ।

গাজীপুরের বিক্ষোভস্থলের কাছে একটি সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া এক কৃষকের মা এবং ভাইয়ের বিরুদ্ধে ও অন্য একজনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ মামলা দায়ের করা হয়েছে। কৃষকের শেষকৃত্যের একটি ভিডিও এখানে প্রকাশিত হয়েছে যে, তার দেহটি জাতীয় পতাকায় মোড়া অবস্থায় দেখানো হয়েছে, অভিযোগ পুলিশের।

পুলিশ জানিয়েছে, কৃষক দিল্লি-উত্তর প্রদেশ সীমান্তে কৃষকদের বিক্ষোভের জায়গায় গিয়েছিল এবং সেখানেই একটি দুর্ঘটনায় মারা যায়।

“শেহরমাউ এলাকার বারী বুঝিয়া গ্রামের বাসিন্দা বালজিন্দ্র ২৩ জানুয়ারী তার বন্ধুদের সাথে কৃষকদের আন্দোলনে অংশ নিতে গিয়েছিলেন। ২৫ জানুয়ারি তিনি দুর্ঘটনায় মারা যান এবং তাকে অচেনা ব্যক্তির মরদেহের মাঝে রাখা হয়েছিল। ২২ শে ফেব্রুয়ারি তার পরিবারের সদস্যরা এই ঘটনার কথা জানতে পেরে তারা মরদেহটি এখানে নিয়ে আসে, পুলিশ সুপার জয় রায় যাদব জানিয়েছেন।

“পরিবারের সদস্যরা একটি শহীদের মতো জাতীয় পতাকা দিয়ে দেহটি ঢেকে বৃহস্পতিবার শেষকৃত্যে নিয়ে যায়। শেষকৃত্যের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় যার পরে বালজিন্দ্রার মা জসভীর কৌর, ভাই গুরুভিন্দর এবং একজন অজ্ঞাত পরিচয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল, ”এসপি জানিয়েছেন।

নভেম্বরের পর থেকে হাজার হাজার কৃষক দিল্লির সীমান্তে অবস্থান করছেন গত সেপ্টেম্বরে কেন্দ্রের প্রণীত তিনটি কৃষি আইন ফিরিয়ে এবং ফসলের ন্যূনতম সহায়তা মূল্যের গ্যারান্টি দেওয়ার দাবিতে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর