যোগী সরকারের জারি করা ১৪৪ ধারা উপেক্ষা করে বিশাল জনসমুদ্রে শামলিতে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1612524325137

নিউজ ডেস্ক : উত্তরপ্রদেশ পুলিশের জারি করা ১৪৪ ধারা উপেক্ষা করে শামলি মহা পঞ্চায়েতের আগমন হল বিশাল জনসমুদ্রের। গতকাল কৃষক সংগঠনগুলির তরফ থেকে উত্তর প্রদেশে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল এই মহা পঞ্চায়েতের জন্য। কিন্তু পুলিশ অনুরোধ অগ্রাহ্য করে সেখানে ১৪৪ ধরা বলবৎ করে।

বিজেপি সরকারের তরফ থেকে জানানো হয়, করোনা বিধির কথা মাথায় রেখে আমরা এত ব্যাপক জনসমাবেশের অনুমতি দেওয়া যায় না। কিন্তু আজ সকাল থেকেই উত্তর প্রদেশের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য কৃষকদের মিছিল একত্রিত হয় শামলিতে। উপস্থিত জনসমুদ্রের মাঝে বাজছে অসংখ্য মাইক এবং লাউডস্পিকার। যাতে শোনা যাচ্ছে কৃষক আন্দোলনের সমর্থনে নানা সংগীত। সঙ্গীত গুলোতে মোদিকে কৃষকদের কৃষি বিল প্রত্যাহার করে নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

উত্তরপ্রদেশ সরকারের এই মহা পঞ্চায়েতের বিরুদ্ধে আরোপ করা ১৪৪ ধরার জবাবে কৃষক সংগঠন আরএলডি এর ভাইস প্রেসিডেন্ট জয়ন্ত চৌধুরী টুইট করে লিখেছেন, ১৪৪টি কারণ আছে যার জন্য আমি আজ শামলিতে যাবো।
উল্লেখ্য গত কয়েকদিনে উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায় দেখা গিয়েছে এবং ব্যাপক কৃষক সমাবেশ। গাজিয়াবাদে কৃষকদের বিশাল অবস্থান-বিক্ষোভ ছাড়াও কৃষক সমাবেশ দেখা গিয়েছে মুজাফফরনগর এবং বাগপত জেলাতেও।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর