অভিমানী ওজিলের সঙ্গে সম্পর্ক ঠিক করতে চান জার্মান কোচ জোয়াকিম লো

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210701_162705

নিউজ ডেস্ক : বর্তমান মুসলিম বিশ্বের সব থেকে জনপ্রিয় রাষ্ট্রনেতা রিসেপ এরদোগানের সঙ্গে ছবি তুলে জার্মান ফুটবল ফেডারেশনের রোষে পড়েন বিশ্বখ্যাত জার্মান মিডফিল্ডার মেসুট ওজিল। সেই ঘটনার পর অপমানিত ওজিল অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন। তার হঠাৎ অবসরের ব্যাপারে ক্ষুব্ধ ছিলেন জার্মান কোচ জোয়াকিম লো। ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়েছিলেন জার্মান মিডিয়াতে। তার পর থেকে তার সঙ্গে কথা বলেননি অভিমানী ওজিল। কিন্তু এবার তুরস্কে অবস্থানকারী ওজিলের সঙ্গে সব কিছু মিটমাট করে নিতে চাইছেন লো।

 

 

২০১৮ বিশ্বকাপের পর জার্মান দল থেকে অবসর নিয়েছেন মেসুত ওজিল। সে সময় এ ঘোষণার পেছনে জাতিবিদ্বেষী আচরণের শিকার হওয়ার কথা বলেছিলেন ওজিল। এটাও বলেছিলেন যেকোনো কিছুতে তাঁকে বলির পাঁঠা বানায় জার্মান ফুটবল ফেডারেশন।

 

শুধু জার্মান ফুটবল ফেডারেশনের ওপরই যে ওজিলের রাগ, এমন নয়। সে ঘটনার পর কোচ জোয়াকিম লো’র সঙ্গেও সম্পর্কের অবনতি হয়েছে এই মিডফিল্ডারের। দুজনের মধ্যে কথা বলাও এখন বন্ধ। কিন্তু জার্মান দলের দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার ঘোষণা দিয়ে রাখা লো এর অবসান চাইছেন। মিটমাট করে নিতে চাইছেন ওজিলের সঙ্গে।

 

২০০৯ সালে জার্মানির হয়ে অভিষেক ওজিলের। তুরস্কের বংশোদ্ভূত এই মিডফিল্ডারের অভিষেক লো’র হাত ধরে। তাঁর অধীনেই জাতীয় দলের মূল তারকা হয়ে উঠেছিলেন ওজিল। ২০১৪ বিশ্বকাপ জেতা দলের মূল খেলোয়াড়দের একজন তিনি।

 

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোয়ানের সঙ্গে ছবি তুলে তোপের মুখে পড়েন ওজিল ও তুরস্কের বংশোদ্ভূত আরেক জার্মান ইলকায় গুন্দোয়ান। সে সমালোচনার মধ্যেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ে জার্মানি।

 

ফেনব্যাচের হয়ে তুরস্কে ফুটবল খেলছেন এক সময়ের রিয়াল মাদ্রিদের নির্ভরযোগ্য মিডফিল্ডার ওজিল। তাই আপাতত লোর সঙ্গে দেখা হচ্ছে না। তবে এখনও তিনি যে ওজিলের গুণমুগ্ধ এক শুভাকাঙ্ক্ষী তাও জানিয়েছেন লো। তিনি জানিয়েছেন, ওজিল খুবই দক্ষ এবং নির্ভরযোগ্য একটা ফুটবলার। তাদের একত্রে জার্মানির হয়ে অনেক অর্জনের কারণে তাদের মধ্যে সম্পর্ক আবার পূর্বাবস্থায় আনতে অসুবিধা হবে না বলে আশাবাদী লো।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর