মালদায় সফল বাস চলাচল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

kolkata-bus_625x300_1528533578687

মালদা- আজ থেকে রাজ্য জুরে শুরু হলো বাস চলাচল। মালদা জেলার বিভিন্ন এলাকার মানুষেরা দূর‌ দূরান্তে যেতে পারবেন বাসেই। তবে স্বাস্থ্যবিধি মেনে।জানা যায় ৫০ শতাংশ যাত্রী নিয়ে মালদার চাঁচলে আজ থেকে চারটি রুটের বাস পরিষেবা চালু হলো। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশিকা মেনে বৃহস্পতিবার ভোরে মালদা শহর ও চাঁচলের সরকারি বাস ডিপো থেকে কলকাতা,মালদা,রায়গঞ্জ ও বালুরঘাট ডিপোর বাস রাস্তায় নামে বলে খবর।

উল্লেখ্য,মাস দেড়েক আগে করোনার দ্বিতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তের ফলে লকডাউন এর পথে হাঁটে রাজ্য সরকার।বন্ধ রাখা হয় গণপরিবহন‌ ব্যবস্থা।সমস্যায় পড়ে‌ বাস-ট্যাক্সি ও অটো থেকে শুরু করে অন্যান্য যানবাহন চালক ও‌‌ নিত্যযাত্রীরা। সংক্রমন কিছুটা কমতেই রাজ্য সরকারের বিধিনিষেধে কিছুটা ছাড় দিতেই স্বাভাবিক ছন্দে ফিরছে পরিবহন ব্যবস্থা।আজ ১ লা জুলাই থেকে চালু হলো সরকারি এবং বেসরকারি বাস পরিষেবা।গোটা রাজ্যের পাশাপাশি মালদার গৌড় কন্যা বাস টার্মিনাস ও চাঁচলে সরকারি বাস পরিষেবা চালু হয়। ৫০% যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পথে নামেন চালকেরা। সরকারি বাস ডিপো থেকে রুটের বাস যথা কলকাতা,রায়গঞ্জ ও বালুরঘাট। সকাল থেকেই সীমিত যাত্রী নিয়ে বাস চলাচল করতে দেখা গিয়েছে। গণপরিবহন বন্ধ থাকায় অনেকেই মোটরসাইকেল নিয়ে কাজের সুবাদে যাতায়াত করেছেন অবশেষে বাস চালুতে সবাই খুশি।

উত্তরবঙ্গ পরিবহন দপ্তরের চাঁচল ডিপোর পরিবহন আধিকারিক প্রদীপ পান্ডে জানিয়েছেন,সরকারি নির্দেশিকা মেনে চাঁচল থেকে চারটি রুটের বাস পরিষেবা চালু হলো।সীমিত যাত্রী নিয়ে বাস চলাচল করবে। সকল যাত্রী মাক্স পড়ে স্বাস্থ্যবিধি মেনে বাসে চড়ছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর