মধ্যপ্রদেশে হিন্দুত্ববাদীরা জ্বালিয়ে দিল মুসলিমদের বাড়িঘর, তদন্তে প্রশাসন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মধ্যপ্রদেশে ভুক্তভোগী পরিবার।
মধ্যপ্রদেশে ভুক্তভোগী পরিবার।

এনবিটিভি ডেস্কঃ ঘর ছাড়ো তানাহলে সব জ্বালিয়ে দেওয়া হবে। এমনি হিন্দুত্ববাদীদের হুমকির মুখে পড়তে হয় মধ্যপ্রদেশের খান্ডোয়া জেলায় তিন মুসলিম পরিবারের। তার পরেই বৃহস্পতিবার রাতে তিনটি মুসলিম পরিবারের ঘরকে পুড়িয়ে ভুস্মিত করে দিল হিন্দুত্ববাদীরা।

 মধ্যপ্রদেশের খান্ডোয়া জেলায় হিন্দুত্ববাদী বাহিনী মুসলমানদের এলাকায় ছেড়ে চলে যাওয়ার বারংবার হুমকি দিতে থাকত । হিন্দুত্ববাদীদের দাবী, এলাকায় শুধুমাত্র হিন্দুরাই বসাবস করবে, কনো মুসলমান সেই এলাকায় থাকতে পারবেনা।

খান্ডোয়া জেলা পুলিশ সূত্রে যানা যায়, বৃহস্পতিবার রাতে তিনটি পরিবারের সম্পত্তির উপর আক্রমণ করে। ভুক্তভোগীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, এলাকার হিন্দুত্ববাদী নেতা বান্টি উপাধ্যায় সহ কিছু ব্যাক্তি তিনটি মুসলিম পরিবারের সব কিছু পুড়িয়ে দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে যানা যায় যে, হিন্দুত্ববাদী নেতা বান্টি উপাধ্যায় শওকত নামের এক ব্যাক্তির সঙ্গে ঝামেলার পরেই এমন ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, শওকতের অভিযোগের ভিত্তিতে বান্টি উপাধ্যায়কে গ্রেপ্তার করা হয়েছিল বেশ কয়েক সপ্তাহ পূর্বে। এর পরে শওকত এবং তার পরিবার হিংসাত্মক আক্রমণ থেকে নিজেদের বাঁচাতে ইন্দোরে চলে যান। ২০ জানুয়ারি কারাগার থেকে ১৫দিন পর বান্টি জামিন পায়। এরপরেই বান্টি ও তার সঙ্গিদের সাথে নিয়ে শওকত সহ তিনটি বাড়িতে আগুন লাগিয়ে দেয়।

এমনকি তাদেরকে রাবারের পাইপ দিয়ে মারধরের অভিযোগ ওঠে। ভুক্তভোগী আকিলা বিবি তিনি আরও অভিযোগ করে বলেন, উপাধ্যায় ক্রমাগত তাদের এলাকা ছেড়ে চলে যেতে হুমকি দিতেন, সেখানে মুসলমানদের জন্য কোনও জায়গা নেই।

পুলিশ সূত্রে যানা গিয়েছে, উপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে এবং তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছেন খান্ডোয়া জেলা পুলিশ।

বিস্তারিত জানতে ……………………

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর