অজিদের অহংকার চূর্ণ করে সিরিজ জয় ভারতের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1611052744361

নিউজ ডেস্ক: শুভমান পান্থ ম্যাজিকেই কার্যত এমন এক জয় পেল ভারত। গাব্বাতে কঙ্গারুদের দর্প চূর্ণ করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টের ইতিহাসে সর্বকালের সেরা জয় ছিনিয়ে আনলো ভারত। প্রয়োজন ছিল ৩৮৭ রান।৭ উইকেটে রান তুলে নেয় ভারত। এভাবে ৩ উইকেটে ব্রিসবেন টেস্ট জয় করল ভারত।

কেরিয়ারের প্রথম টেস্ট ম্যাচে শুভমন গিল রেকর্ড করলো। শুরুতেই ৯১ রান করেছিল শুভমান গিল। আর শেষ রিশাব পান্ত এর ৮৯ রানে। মাঝে কিছু অপ্রত্যাশিত দৃশ্য চোখে পড়লেও ক্রিচে শিট অঙ্কের ভূমিকা পালন করে হাফসেঞ্চুরি করেন চেতেশ্বর পুজারা(৫৬)।

প্রথম দুই সেশন দেখে জয়ের লক্ষ্যে আগাবে ভারত, এমনই টার্গেট ছিল। তবে লাঞ্চের আগেই রোহিতকে হারায় ভারত। আবার টি ব্রেক এর আগে শত চেষ্টা করেও ভারতীয়দের টলাতে পারল না অজি বোলাররা। হাজেলউড, কামিন্সের একের পর এক শর্ট বল, বাউন্সার নিষ্ক্রিয় হয়ে যায় ভারতীয় ব্যাটসম্যানদের কাছে। টি ব্রেকে স্কোর হয় ১৮৩/৩। মাঝে ভারত হারায় ক্যাপ্টেন রাহানে এবং শুবমন গিলকে।

শুভমান গিল যেভাবে খেলছিলেন তাতে গাব্বাতেই ক্যারিয়ারের প্রথম টেস্টে সেঞ্চুরি করে ফেলতে পারতেন তিনি। কিন্তু লিওনের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ৯১ রানের মাথায় মাঠ থেকে বিদায় নিতে হয় তাকে। তবে আউট এর আগে গিল পূজারা জুটি অজিদের জয়ের আশা কার্যত মাটিতে মিশে দেন।৮ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারি দ্বারা সুন্দরভাবে সেজে ওঠে শুভ মান গিলের ইনিংস।

তারপর রাহানে পুজারা দলের হাল ধরলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তারা। কামিন্সের বলে মাত্র ২৪ রানে মাঠ ছাড়তে হয় ক্যাপ্টেন রাহানেকে। এরপর শুরু হয় পান্থ ম্যাজিক। শুরুর দিকে সর্তকতা অবলম্বন করলেও ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসেন ঋষভ পান্থ। অবশেষে ঐতিহাসিক জয় নিশ্চিত করেই সাজঘরে ফেরেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর