মা হারালেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান, মুসলিম হওয়ার অপরাধে বন্দি কাপ্পান এখনও ন্যায়ের আশায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210618_222644

নিউজ ডেস্ক : মুসলিম পরিচিতির কারণে কট্টর মুসলিম বিদ্বেষী যোগীর কারাগারে বন্দী সাংবাদিক সিদ্দিক কপ্পান এবার হারালেন নিজের মা খাদিজা কুটটেকে। আজ তার আইনজীবী উইল ম্যাথিউস এই খবরটি নিশ্চিত করেছেন। গত ফেব্রুয়ারি মাসে তার ৯০ ঊর্ধ্ব মায়ের সঙ্গে সাক্ষাৎ করতে ৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল সুপ্রিম কোর্ট। তার পর থেকে তার মায়ের মুখ দর্শনের সৌভাগ্য হয়নি এর মধ্যে করোনা আক্রান্ত হওয়া এই সাংবাদিকের।

 

শুধুমাত্র মুসলিম পরিচিতির কারণে কট্টর হিন্দুত্ববাদী যোগীর পুলিশের হাতে বিনা প্রমাণে বহু অভিযোগের তলায় পৃষ্ঠ এই সাংবাদিক শেষবারের মতো দেখতে পাবেন না নিজের মায়ের মুখ। উল্লেখ্য, গত বছর অক্টোবর মাসে উত্তর প্রদেশের হাথরাসে যোগী সরকারের দ্বারা গোপন করতে চাওয়া এক দলিত কিশোরীর ধর্ষন এবং হত্যার ঘটনা কভার করতে যাওয়ার পথে তাকে তার তিন সঙ্গী সহ গ্রেফতার করে যোগীর পুলিশ। তাদের বিরুদ্ধে কোনো প্রমাণ ছাড়াই শান্তি ভঙ্গের অভিযোগে আনে যোগী সরকারের পুলিশ। তবে মথুরা কোর্টে যোগীর পুলিশের এই অভিযোগ ধোপে টেকেনি। কিন্তু তাকে জেল থেকে বের হতে না দেওয়ার পন করা যোগীর পুলিশ তার বিরুদ্ধে UAPA এবং দেশদ্রোহিতার অভিযোগ ও এনেছে। তাই এখনও তিনি যোগীর কারাগারে।

 

 

প্রমাণ ছাড়াই সব ভুয়া বানোয়াট অভিযোগে আটকে থাকা সিদ্দিক এখনও সংবিধানের ওপর তার ভরসা আছে বলে জানিয়েছেন। গত মঙ্গলবার গ্রেফতারের পর প্রথমবার মিডিয়ার সামনে কথা বলা সিদ্দিক বলেন, এখনও আমার ভরসা আছে সংবিধানের ওপর। ন্যায় বিচারের আশা এখনও আমার আছে। আমার বিরুদ্ধে সব অভিযোগ ভুয়া বানোয়াট। কিন্তু ন্যায় বিচার পিছিয়েই যাচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর