Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

মুসলিমদের অর্থনৈতিক বয়কটের ডাক হিন্দুত্ববাদীদের, পুরোহিতের বিরুদ্ধে মামলাদায়ের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

কর্ণাটকে শপথ নেওয়ার মুহূর্ত।
কর্ণাটকে শপথ নেওয়ার মুহূর্ত।

এনবিটিভি ডেস্কঃ চলতি সপ্তাহে কর্ণাটকে হিন্দুত্ববাদী কট্টরপন্থীদের ডাকে মুসলিমদের বিরুদ্ধে অর্থনৈতিক বয়কটের সভা আয়েজন করে। এবং মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তৃতা দেওয়ার জন্য পুরোহিত ঋষিকুমারের বিরুদ্ধে মামলা দায়ের করল কর্ণাটক পুলিশ।  

এদিনের অনলাইনে প্রকাশিত একটি ভিডিওতে কালিকা মঠের পুরোহিত ঋষিকুমারকে গত মাসে শিবমোগায় খুন হওয়া বজরং দলের কর্মীদের সাথে শপথ নিতে দেখা গেছে। সেখানে মুসলিমদের সঙ্গে ব্যবসা থেকে লেনদেন সবকিছু বন্ধ করার  শপথ নেয়। সেদিন ঋষিকুমার মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে অবমাননাকর শব্দ ব্যবহার করে ভিডিও ভুটেজে দেখা গেছে।

কর্ণাটকে ঐ শহরের বাসিন্দা মুনাওয়ারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুরোহিত বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ধারা ২৯৫ এবং ৫০৫ (২) এর অধীনে একটি মামলা দায়ের করা হয়। এরপরেই মঙ্গলবার পুরোহিত ঋষিকুমারকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, ঋষিকুমার একজন কুখ্যাত মুসলিম বিদ্বেষী। রাজ্যে মুসলিমদের বিরুদ্ধে দাঙ্গা মূলক ভাষণ দেওয়ার জন্য পরিচিত। গত জানুয়ারি মাসে একটি ভিডিও তৈরি করে শ্রীরঙ্গপাটনা মসজিদ ভাঙার আহ্বান জানায়। তার কয়েকদিনের মধ্যেই ঋষিকুমারকে চিকমাগালুর পুলিশ গ্রেপ্তার করে। ঋষিকুমার তার ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও আপলোড করে দাবি করেছিলেন যে, ঐতিহাসিক মসজিদটি একটি হনুমান মন্দির এবং বাবরি মসজিদের মতো ভেঙে ফেলা উচিত।

সম্পর্কিত খবর