এবার ভোটে দাঁড়ানোর জন্য নতুনভাবে তৈরি হচ্ছেন কানহাইয়া কুমার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

SAVE_20210814_231555

 

একদিকে বন্যা, আর অন্যদিকে গঙ্গার ভাঙন। সব মিলিয়ে প্রায় ২ লক্ষ মানুষ এই মুহূর্তে কার্যত দুর্যোগে চরম বিপদে। এই বানভাসি মানুষের জন্য ত্রাণ নিয়ে দুয়ারে হাজির হচ্ছে ‘টিম কানহাইয়া’। সরকারি সাহায্য যেখানে পৌঁছচ্ছে না, সেখানে নৌকো, এমনকি হাতে বানানো ভেলায় করে ত্রাণ পৌঁছে দিচ্ছেন ‘টিম কানাইয়া’।

 

গত ৭ দিন ধরে কাজ করছি আমরা। স্থানীয় মানুষের কাছে শুকনো খাবার, ওষুধ, জামা কাপড় পৌঁছে দিচ্ছি। ঠিক ক্রাউড ফান্ডিং না হলেও চারপাশের মানুষের থেকে সাহায্য নিচ্ছি। যে যা পারছেন, দিচ্ছেন। কিন্তু জলে ডুবে যাওয়া অনেক এলাকাতেই তা পৌঁছে দেওয়া যাচ্ছে না। আমাদের ছেলেরা ডিঙি, নৌকো নিয়ে সেসব এলাকায় ত্রাণ দিচ্ছেন।

২০২০ বিধানসভা নির্বাচনে ভোটে দাঁড়াননি কানহাইয়া কুমার। তবে এনডিএ বিরোধী ‘মহা জোট’ মঞ্চের থেকে তেজস্বী যাদব, রাহুল গান্ধীর সঙ্গে প্রচার চালিয়েছিলেন। ২৪৩ আসনের বিহার বিধানসভা নীতিশ কুমার নিজের দখলেই রেখেছেন। বিহারে আগামী বিধানসভা ভোটের আগেই ২০২৪ লোকসভা ভোট হবে দেশে। রাজনৈতিক মহল মনে করছে, জনসংযোগ এবং নিজের ইমেজ বাড়ানোর লক্ষ্যে কাজ শুরু করেছেন এই সিপিআই নেতা। প্রথমবার ভোটে দাঁড়ানোর পর প্রচারপর্বে স্থানীয় মানুষের সঙ্গে ঠিক মত ‘যোগাযোগ’ তৈরি না হওয়ার অভিযোগ উঠেছিল। তাই কি এবার হাতে যথেষ্ট সময় নিয়ে মাঠে নেমেছেন কানহাইয়া কুমার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর