আব্বাসের সঙ্গে জোট করে বিধানসভা নির্বাচনে লড়বে মিম, ঘোষণা ওয়াইসীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1609658568524

নিউজ ডেস্ক : জমজমাট হয়ে উঠেছে রাজ্যের রাজনৈতিক অঙ্গন। এবার রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে কর্ম পরিকল্পনা স্থির করতে আজ রাজ্যে আসলেন মিম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়াইসি। তিনি ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিক এর সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোটের প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, “আব্বাস সিদ্দিকী যে সিদ্ধান্তই নেবেন আমার দল তার সঙ্গে থাকবে।”

সাম্প্রতিক সময়ে পশ্চিমবঙ্গের মুসলিমদের মধ্যে প্রবল জনপ্রিয়তা অর্জন করা আব্বাস সিদ্দিকী সামাজিক ক্ষেত্র থেকে রাজনৈতিক ক্ষেত্রে প্রবেশ করে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ইঙ্গিত দিয়েছেন। বেশ কিছুদিন থেকে তিনি বলেছিলেন তার সঙ্গে দুটো রাজনৈতিক দল যোগাযোগ রেখে চলেছেন। তাদের সঙ্গে কথা বলেই তিনি তার সামনের পরিকল্পনা স্থির করবেন। এরইমধ্যে আজ এই বৈঠকে মীমের সঙ্গে তাদের জোট গঠিত হলো।

পশ্চিমবঙ্গে গত আদমশুমারি অনুসারে মুসলিম জনসংখ্যার হার ২৭.০১ শতাংশ। মুর্শিদাবাদ, মালদা, উত্তর দিনাজপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ বেশকিছু জেলার অনেকগুলি বিধানসভা ক্ষেত্রে সংখ্যালঘু ভোট নির্ণায়ক ভূমিকা পালন করে। আব্বাস সিদ্দিকী সেইসমস্ত আসনেই প্রার্থী দেওয়ার কথা বলে আসছিলেন শুরু থেকে।

গত বিধানসভা নির্বাচনে সংখ্যালঘু ভোটের অধিকাংশ শাসকদল তৃণমূল কংগ্রেসের ঝুলিতে গিয়েছিল। তবে এবারে শাসকদলের মতে মিম এর আগমন তাদের কোনো ক্ষতি করতে পারবে না। তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায় সাংবাদিকদের জানিয়েছেন, ” ওয়াইসির হঠাৎ ফুরফুরা শরীফে আগমন একটু অবাক করা বিষয় কিন্তু এটাতে আমাদের উদ্বেগের কিছু নেই। তিনি তেমন কিছুই করতে পারবেন না, মুসলিম ভোট ভাগ করে ভারতীয় জনতা পার্টি কে সাহায্য করা ছাড়া।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর