ভ্রাম্যমাণ গাড়িতে করোনা আরটিপিসিআর টেস্ট করতে অত্যন্ত গ্রাম্য এলাকায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200826-WA0029

এনবিটিভি ডেস্ক,পূর্ব মেদিনীপুর:– দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হচ্ছে। কখনো উপসর্গ দেখা দিচ্ছে আবার কখনো বা উপসর্গ দেখা যাচ্ছে না। এইসব তালবাহানার মাঝে মানুষ থাকতে চাচ্ছেনা তাই পরীক্ষা কেন্দ্রে গিয়ে লাইন দিচ্ছে করোনা পরীক্ষার জন্য। সেখানেও পরীক্ষা লিমিটেড থাকায়,কখনো কখনো ফিরে আসতে বাধ্য হচ্ছে মানুষ। পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় করোনা পরীক্ষার জন্য ভ্রাম্যমাণ গাড়ির ব্যবস্থা করেছেন। জেলা সদর দপ্তর কিংবা স্বাস্থ্য বিকাশ কেন্দ্র থেকেই এই ভ্রাম্যমাণ গাড়ির বুকিং করলেই মিলে যাবে পরীক্ষা ব্যবস্থা।

হলদিয়া সুতাহাটা ব্লকের ভাতৃ সংঘের পরিচালনায় এই ভ্রাম্যমাণ গাড়ির বুকিং করলো করোনা টেস্ট এর জন্য। অত্যন্ত গ্রামের মানুষ তারা হয়তো দূরে হাসপাতালে 10 কিলোমিটার দূরে গিয়ে লাইন দেওয়া খুবই কষ্টসাধ্য। সুতাহাটা ব্লকের বাহার গ্রামের মানুষের সাহায্যার্থে এই করোনা টেস্ট এর ব্যবস্থা করলেন ভাতৃ সংঘ। এই করোনা পরীক্ষার জন্য স্বতঃস্ফূর্তভাবে গ্রামের মানুষ এগিয়ে এলেন। রেপিড টেস্ট কিংবা টিউ টেস্ট দুটি টেস্টই করলেন। ভ্রাম্যমাণ গাড়ির মধ্যেই ডাক্তার বাবু এবং অ্যাসিস্ট্যান্ট প্রায় 100 জনের মতো গ্রামের মানুষের করোনা টেস্ট করালেন। গ্রামের মানুষজন খুবই উৎসাহিত এই পরীক্ষা করতে পারায়।
করোনা টেস্ট করতে আসার ডাক্তার ডঃ সৌভিক মহাপাত্র বলেন,এই ভ্রম্যমান গাড়ির জন্য গ্রামের মানুষের খুবই সুবিধা হচ্ছে । আজকে পূর্ব মেদিনীপুর জেলায় প্রায় প্রতিদিন 40 হাজার গড়ে পরীক্ষা করোনা পরীক্ষা করা যাচ্ছে।
ভাতৃ সংঘ ক্লাবের সম্পাদক প্রণব মান্না বলেন, সারা বছরই সমাজসেবামূলক বিভিন্ন প্রোগ্রাম আমরা করে থাকি। অত্যন্ত গ্রামের মানুষজন এখানে থাকে তাই তাদের জন্য এই করোনা পরীক্ষা করতে পারায় আমরা খুশি। এটি প্রথম পর্যায় শুরু করলাম এরপরে আরো অনেকবার করার ইচ্ছা আছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর