ঘূর্ণিঝড়ের আঘাতে বিদ্ধস্ত মহারাষ্ট্র,গুজরাট, মোদি গেলেন শুধু গুজরাটে; সমালোচনা শিব সেনার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210520_113854

নিউজ ডেস্ক : আরব সাগরে উদ্ভূত প্রবল ঘূর্ণিঝড় তাওকতের আঘাতে বিদ্ধস্ত বিপর্যস্ত ভারতের পশ্চিমাঞ্চলীয় দুই শিল্পোন্নত রাজ্য মহারাষ্ট্র এবং গুজরাট। বাণিজ্য নগরী মুম্বাই ও ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এই ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। দুই রাজ্যে ইতিমধ্যেই ১০ জনের বেশি মানুষের ঝড়ের কবলে পড়ে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কিন্তু গতকাল ঘূর্ণিঝড় কবলিত এলাকা পরিদর্শনে গেলেও প্রধানমন্ত্রী মোদি শুধুমাত্র তার নিজের রাজ্য গুজরাট ঘুরে ফিরে আসেন। যাওয়ার প্রয়োজন বোধ করেননি পার্শ্ববর্তী শিবসেনা জোট শাসিত রাজ্য মহারাষ্ট্রে। গুজরাটের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করলেও মহারাষ্ট্রের জন্য দেননি কিছুই। বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই তৈরি হয়েছে প্রবল বিতর্ক। শিব সেনা মোদিকে কড়া ভাষায় আক্রমণ করেছে এই ‘দ্বিচারিতা’ জন্য।

 

বুধবার সকালে ভাবনগরে পৌঁছন প্রধানমন্ত্রী। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। এরপরই আকাশপথে রাজ্যের দুর্যোগ কবলিত এলাকাগুলি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, এরপর পরে দিউ-এর পরিস্থিতি পরিদর্শনেও যান তিন‌ি। কিন্তু মহারাষ্ট্রে আসেননি তিনি। প্রসঙ্গত, গুজরাটের পরিস্থিতি খতিয়ে দেখে ত্রাণকার্যের জন্য ১ হাজার কোটি টাকা অনুদানও ঘোষণা  করেছেন প্রধানমন্ত্রী।

 

মহারাষ্ট্রে না এসে গুজরাটের পরিস্থিতি পরিদর্শনে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি খোঁচা মেরে বলেন, যেহেতু গুজরাটের প্রশাসন দুর্বল, তাই প্রধান‌মন্ত্রী জানেন বিপর্যয় সামলানোর যোগ্যতা তাদের নেই। তাই ওখানে পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি বলেন, মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের নেতৃত্ব এতই শক্তিশালী, প্রধানমন্ত্রীকেও এই রাজ্যের বিপর্যয় নিয়ে উদ্বিগ্ন হতে হয় না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর