হোয়াটসঅ্যাপ নিয়ে এল দুর্দান্ত ফিচার, জেনে নিন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-07-07 at 8.32.13 PM

নয়াদিল্লি: ফেসবুক অন্তর্গত জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ প্রায়ই নতুন নতুন ফিচার নিয়ে আসে ব্যবহারকারীদের জন্য। যাতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একই ফিচার ব্যবহার করতে করতে বিরক্ত না হয়ে যান, সেই জন্যই প্রধানত ফিচারে নতুনত্ব নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তবে, এবার হোয়াটসঅ্যাপ গ্রাহকদের জন্য যে সুবিধাটি নিয়ে এসেছে, তা একেবারেই আলাদা এবং গ্রাহকরা বহুদিন ধরেই এমন একটি সুবিধা পাওয়ার জন্য অপেক্ষা করেছিলেন।

 

এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একটি মাত্র ডিভাইস থেকে ব্যবহার করতে পারতেন। তবে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চারটি আলাদা আলাদা ডিভাইস থেকে ব্যবহার করতে পারবেন। শুনেই মনটা ভাল হয়ে গেল নিশ্চয়ই? জানা যাচ্ছে, বহুদিন ধরেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি অ্যাকাউন্টকেই ভিন্ন ভিন্ন ডিভাইস থেকে ব্যবহার করার কথা জানাচ্ছিলেন। তাঁদের সুবিধার্থে খুব শীঘ্রই নতুন এই সুবিধা নিয়ে আসতে চলেছে মার্ক জুকারবার্গের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের আপডেটস ট্র্যাকিং প্ল্যাটফর্ম WABetaInfo সম্প্রতি টুইটারে জানিয়েছে যে, খুব শীঘ্রই তারা এই ফিচার নিয়ে আসতে চলেছে সমস্ত গ্রাহকদের জন্য। এই মুহূর্তে এই সুবিধা কিছু সংখ্যক গ্রাহকদের জন্য সক্রিয় রয়েছে। এবং খুব তাড়াতাড়ি সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীই এই পরিষেবা পেতে চলেছেন।

হোয়াটসঅ্যাপের নতুন এই সুবিধা পেতে গেলে কী করতে হবে? হোয়াটসঅ্যাপের আপডেটস ট্র্যাকিং প্ল্যাটফর্ম WABetaInfo এই প্রসঙ্গে জানিয়েছে যে, ব্যবহারকারীদের প্রথমেই হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন ডাউনলোড করতে হবে। সবথেকে মজার বিষয় হল, সক্রিয় ইন্টারনেট কানেকশন ছাড়াই অতিরিক্ত ডিভাইসগুলি মূল ডিভাইসে চলবে। অন্য ডিভাইসে একবার সংযুক্ত হয়ে গেলে আপনি চাইলে প্রধান ডিভাইস থেকে অফলাইন হয়ে যেতে পারেন। এর জন্য অন্য ডিভাইসগুলিতে কোনও প্রভাব পড়বে না। বাকি ডিভাইসগুলিতে সঠিকভাবেই চলতে থাকবে হোয়াটসঅ্যাপ। যদিও হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এখনও জানানো হয়নি ঠিক কবে সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই সুবিধা উপভোগ করতে পারবেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর