আর আশা নেই, আইপিএল এর ব্যাপারে বললেন সৌরভ গাঙ্গুলি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210509_191806

নিউজ ডেস্ক : আগে আইপিএল এর বাকি অংশ ভারতে বা অন্য কোনো দেশে আয়োজনের ব্যাপারে আশাবাদ ব্যক্তি করলেও শেষ পর্যন্ত আশা হারিয়ে ফেলছেন সৌরভ গাঙ্গুলি। আইপিএল-এর বাকি অংশ ভারত হওয়ার আর কোনো সম্ভাবনা উড়িয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়ে দিলেন, ঠাসা সূচির কারণেই আইপিএল-এর জন্য জায়গা খুঁজে পাওয়া মুশকিল। ইংল্যান্ডেও বাকি অংশ হওয়ার কোনও সম্ভাবনা নেই বলে মনে করছেন বোর্ড সভাপতি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজের মাঝে বা ইংল্যান্ড সিরিজের পরে সে দেশে আইপিএল করা সম্ভব কি না, সে প্রশ্নের উত্তরে রবিবার এক সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “সে সম্ভাবনা নেই। ইংল্যান্ডের পরে ভারত শ্রীলঙ্কায় তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি২০ খেলতে যাবে। ১৪ দিনের নিভৃতবাসের মতো কঠোর নিয়ম রয়েছে সব জায়গায়। তাই আইপিএল ভারতে হওয়ার সুযোগ নেই। নিভৃতবাসের ব্যাপারটা খুবই কঠিন। আইপিএল-এর বাকি অংশ আয়োজন করার সুযোগ কবে পাব, সেটা এই মুহূর্তে বলা খুব কঠিন।”

 

আইপিএল কি আগেই বন্ধ করে দেওয়া উচিত ছিল? সৌরভ পুরোপুরি সহমত হননি। বলেছেন, “এখন হয়তো অনেকের মনে হতে পারে আইপিএল আগে শেষ হলেই ভাল হত। কিন্তু মুম্বই এবং চেন্নাইয়ে কেউ আক্রান্ত হয়নি। দিল্লি এবং আমদাবাদের খেলা হওয়ার পরেই এই ঘটনা ঘটেছে। লোকে অনেক কথাই বলবে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের দিকে দেখুন। ওদেরও অনেকে আক্রান্ত হয়েছে। কিন্তু ওরা ম্যাচ পিছিয়ে পরে আয়োজন করেছে। আইপিএল-এ সেটা সম্ভব নয়। সাত দিনের জন্য খেলা থামিয়ে দিলেই ক্রিকেটাররা বাড়ি ফিরে যাবে এবং আবার সেই নিভৃতবাস শুরু হয়ে যাবে। এর ফলে নয়া সমস্যা তৈরি হয়ে যাবে। তবে আইপিএল এর ব্যাপারে আশাবাদী ক্রিকেট প্রেমীদের জন্য যে আপাতত কোনো আশার বাণী নেই সেটা তিনি বুঝিয়ে দেন আজ। উল্লেখ্য আইপিএল ২৯ টি ম্যাচ আয়োজনের পর ৩০ তম ম্যাচের সময়ই বাতিল হয়ে যায়। বাকি ৩০ টি ম্যাচ নিতে তৈরি হয় জটিলতা। বহু দেশী বিদেশি ক্রিকেটার করোনা আক্রান্ত হয়ে পড়েন। তাদেরকে লীগ বন্ধের পর দেশে ফেরাতেও অনেক বেগ পেতে হচ্ছে বিসিসিআই কে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর