জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে আবাস যোজনার টাকা লুট, অভিযোগ প্রধানের বিরুদ্ধে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আজিমা বেগম, অভিযোগকারিণী।
আজিমা বেগম, অভিযোগকারিণী।

এনবিটিভি, দক্ষিণ ২৪ পরগনাঃ  মন্দির বাজার এলাকায় আবাস যোজনার বরাদ্দ টাকা আত্মসাৎ এবং জীবিত ব্যক্তি কে মৃত বানিয়ে ভোটার তালিকা থেকে নাম বাদ দেওয়ার অভিযোগ ওঠায় শুরু হলো জটিলতা। অভিযোগের তীর পঞ্চায়েত প্রধানের দিকে।

মৃত্যু শংসাপত্র ইস্যু করে বাংলা আবাস যোজনা প্রকল্পের উপভোক্তা তালিকা থেকে নাম সরিয়ে দেয়া হয়। এমনই অভিযোগ তুলে মন্দিরবাজার সমষ্টি উন্নয়ন আধিকারিক এর কাছে “প্রতিকার পাইবার প্রার্থনা” জানায় নিশাপুর পঞ্চায়েত এলাকায় গড়িজলা গ্রামের আজিমা বেগম জমাদার।

 বিষয়টি নিয়ে আজিমা বেগমের স্বামীকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, “ প্রথমত আমার সঙ্গে তার প্রায় ৮ থেকে ১০ বছর পূর্বে বিচ্ছেদ হয়েগিয়েছে। দ্বিতীয়ত, আমার নামে যে আবাস যোজনা ঘর এসেছিল তার সম্পূর্ণ টাকা পেয়ে গেছি এমনকি ঘরও বেঁধেছি।”

অবশেষে আমাদের প্রতিনিধি পৌঁছালো যার বিরুদ্ধে এই অভিযোগ, অর্থাৎ নিশাপুর গ্রাম পঞ্চায়েত প্রধান বলেন, “ভোটার তালিকা থেকে নাম কাটা প্রধানের ক্ষমতা নাই, সেটা বিডিও অফিসের কাজ। তাছাড়া তার নামের আবাস যোজনা ঘরের টাকা তুলে নেওয়া হয়েছে এটা মিথ্যা অভিযোগ।”

বর্তমান নিশাপুর পঞ্চায়েত প্রধান।

সেই অভিযোগপত্রটি আমাদের হাতে আশায়, আমাদের প্রতিনিধি পৌঁছায় তার বাড়িতে। স্থানীয় মানুষজন চিহ্নিত করে দেন আজিমা বেগমের বাড়িটি। তালা ঝোলানো বাড়িতে কেউ না থাকায় স্থানীয়দের কাছে জানতে চাইলে তারা বলেন, “ দীর্ঘ কয়েক বছর পূর্বে মহিলাটির স্বামী ডিভোর্স দিয়ে দেয়। ফলে, সে নিজের মতো করে জীবন যাপন করে। কখন বাড়ীতে থাকে আমরা স্থানীয় মানুষজন ঠিক ভাবে জানি না। আর যদি তার নাম ভোটার তালিকার নাম বাদ পড়ে থাকে তাহলে আমাদের কাছে আসলে যথা সাদ্ধমত চেষ্টা করবো ভোটার তালিকায় নাম তোলার জন্য।”

এর পরে সংবাদমাধ্যম অভিযোগকারিণীর সঙ্গে কথা বলার অনেক চেষ্টা করেও সম্ভব হয়নি। তবে এখন দেখার গ্রাম পঞ্চায়েত ও ব্লকের তদন্তে এই জটিলতা কাটে কিনা।

নিউজটির ভিডিও দেখুন

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর