বোরকা পরিধান এর নিষিদ্ধ করতে সুইজারল্যান্ডে গণভোট ৭ ই মার্চ, উদ্বেগে মুসলিমরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

edc6d7a02c2342b9854369a993846e20

নৃশংস আধুনিকতার ঢেউ এখন ইউরোপ শহ গোটা বিশ্বে। এমনকি এই আধুনিকতার স্রোত এতটাই প্রখর যে, ধর্মের নিয়মবিধি মানাটাই নিষিদ্ধ। গোটা বিশ্বের সমস্ত দেশ মহাদেশের মধ্যে আধুনিকতার দিক থেকে এগিয়ে আছেন ইউরোপীয়রা। আধুনিকতার স্রোতে গা এলিয়ে দিয়েছেন তারা(ইউরোপিয়ান)। এজন্য কোনো ইউরোপীয় কান্ট্রি চায়না কোনো ধর্মের বিস্তর প্রভাব! এর জেরে সুইজারল্যান্ড দেশটি পৃথিবীতে পরিচিত হচ্ছে ইসলাম বিদ্বেষী একটি দেশ হিসেবে। সুইজারল্যান্ডে মেয়েদের বোরকা ও হিজাব পরিধান নিষিদ্ধতায় গণভোটের আয়োজন করা হয়েছে ৭ ই মার্চ।

সভ্যতার উদার মানসিকতার বিস্তর প্রভাব ঘটাতে সুইজারল্যান্ডে বোরকার নিষিদ্ধতায় ৭ ই মার্চ আয়োজন করা হয়েছে গণভোটের। সুইস সরকারের পক্ষ থেকে জানানো হয়, একান্ত কোন ধর্মীয় অনুষ্ঠান বা ধর্মীয় ঐতিহ্য ছাড়া সাধারণত বোরকা পরা নিষিদ্ধ হতে চলেছে সুইজারল্যান্ডে। এবং আমরা এই সিদ্ধান্তটি ছেড়ে দিয়েছি সাধারণ জনগণের উপর! তাই ৭ ই মার্চ অনুষ্ঠিত হতে চলেছে গণভোট।

স্বভাবতই, গণভোটের ফলাফল অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে বোরকা পরিধানের। বোরকা পরিধান নিষিদ্ধতায় রীতিমতো আশঙ্কিত সুইস মুসলিমরা। এক সাংবাদিক মাধ্যমে ভ্যালেন্টিনা নামক এক সুইস মুসলিম মেয়ে বলেন, “আমি যখন নিকাব করি তখন আমি নিজেকে সুরক্ষিত মনে করি”। বোরকা পরিধানের পরবর্তী ফলাফল এখন নির্ভর করছে ৭ ই মার্চের গণভোটের উপর।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর