মোদি সরকারের উদাসীনতার জন্য করোনার দ্বিতীয় ঢেউ, বেনজীর অভিযোগ RSS প্রধানের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210516_121551

নিউজ ডেস্ক : কেন্দ্র সরকার করোনা ভাইরাসের প্রথম দফার সংক্রমণ হ্রাস পাওয়ার পর কেন্দ্রের মোদি সরকারের গাছাড়া মনোভাবের কারণেই আবার ভারতে এসেছে দ্বিতীয় দফার ঢেউ। এই অভিযোগ এবার আর কোনো বিরোধী নেতার মুখে নয় শোনা গেল বিজেপির মস্তিষ্ক সংগঠন আরএসএস এর প্রধান মোহন ভাগবতের কণ্ঠে। যার ফলে নতুন করে অস্বস্তি সৃষ্টি হয়েছে কেন্দ্র সরকারের অভ্যন্তরে।

 

১১ মে থেকে আরএসএসের (RSS) তরফ থেকে ‘পজিটিভিটি আনলিমিটেড’ নামের একটি সিরিজ চালানো হচ্ছে। যাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন ধর্মগুরু এবং সাফল্যের শীর্ষ থাকা মানুষেরা কঠিন পরিস্থিতিতে মানসিকভাবে সুস্থ এবং ইতিবাচক থাকার পাঠ দিচ্ছেন। সেই সিরিজের অংশ হিসেবেই আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজের বার্তা দিয়েছেন ভাগবত। তিনি বলছেন, “প্রথম ঢেউ সামলানোর পর আমরা সকলেই খানিকটা গা ছাড়া মনোভাব দেখিয়েছি। সরকার, প্রশাসন, মানুষ, সকলেই। অথচ, আমরা সকলেই জানতাম এই ভাইরাসটির (CoronaVirus) দ্বিতীয় ঢেউ আসবে। সতর্কতা না মানার খেসারত দিতে হচ্ছে। এখন চিকিৎসকরা বলছেন, করোনার তৃতীয় ঢেউ আসবে। তবে, আমাদের উচিত ভয় না পেয়ে উপযুক্ত প্রস্তুতি নেওয়া।” মোহন ভাগবত বলছেন, ‘করোনা মানব সভ্যতার জন্যই বিপদ। আর ভারতকে এই লড়াইয়ে দৃষ্টান্ত তৈরি করতে হবে। আমাদের একটা টিম হিসেবে কাজ করতে হবে। একে অপরের দোষগুণ দেখা বন্ধ করুন। চলুন একসঙ্গে কাজ করি।”

 

ল্যানসেট কিংবা নেচারের মতো বিশ্বখ্যাত বিজ্ঞান পত্রিকা ইতিমধ্যেই কড়া ভাষায় কেন্দ্রের সমালোচনা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও ঘুরিয়ে কেন্দ্রকেই কাঠগড়ায় তুলেছে। ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য WHO বড়বড় রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশগুলিকেই দায়ী করেছে। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমও কেন্দ্র তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র সুরে বিঁধেছে। সব মিলিয়ে আন্তর্জাতিক মহলে বেশ চাপে মোদি (Narendra Modi) সরকার। তবে, সেটা হয়তো কেন্দ্রের কাছে খুব একটা নতুন কিছু নয়। এর আগেও একাধিক ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারকে বিভিন্ন ক্ষেত্রে ব্যর্থতার জন্য আন্তর্জাতিক মহলে সমালোচিত হয়েছে। কিন্তু এবার যেভাবে বিজেপির মতাদর্শের পীঠস্থান আরএসএসই ঘুরিয়ে কেন্দ্রের সমালোচনা করল, সেটা একপ্রকার নজিরবিহীন ঘটনা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর