গ্রামে টিকাকরণ ঠিক হলে তবেই লোকাল ট্রেন চলবে, জানালেন মুখ্যমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

mc995sc_mamata-banerjee-ndtv-650_650x400_21_July_21

 

ট্রেন চালুর প্রসঙ্গে বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘‌কলকাতা ও তাঁর আশেপাশের এলাকায় টিকাকরণের উপর জোর দেওয়া হয়েছে। এবার গ্রামীণ এলাকাতেও ভ্যাকসিন দেওয়া নিয়ে জোর দেওয়া হচ্ছে। গ্রামীণ এলাকায় ৫০ শতাংশের উপর টিকা দেওয়া না হলে লোকাল ট্রেন চালু করা যাবে না।’‌ কিছুদিন আগেই সাধারণ মানুষের দুর্ভোগের কথা তুলে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, সাধারণ মানুষের কষ্ট হচ্ছে ঠিকই। কিন্তু আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আছে বলেই এখনই লোকাল ট্রেন চালু করা যাচ্ছে না। এদিন তিনি ওই প্রসঙ্গে জানান, তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্তের আশঙ্কা রয়েছে। তাঁদের কথা ভেবেই লোকাল ট্রেন চালু করার বিষয়ে আমরা অপেক্ষা করছি।

রাজ্য সচিবালয় ‘নবান্ন’ এ এক সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, “গ্রামীণ অঞ্চলে ৫০ শতাংশ টিকা দেওয়ার পরে স্থানীয় ট্রেন পরিষেবা পুনরায় চালু হবে।মুখ্যমন্ত্রী আরও উল্লেখ করেন যে, এই মহামারীর তৃতীয় ঢেউ শিশু এবং কিশোর -কিশোরীদের উপর বেশি প্রভাব ফেলতে পারে এমন আশঙ্কার মধ্যে “অতিরিক্ত সতর্কতা” নেওয়া হচ্ছে।

মমতা ব্যানার্জি আরও বলেন যে রাজ্য এখন পর্যন্ত কোভিড -১৯ ভ্যাকসিনের ৩.৭৫ কোটি ডোজ পেয়েছে, যার মধ্যে এটি সরাসরি নির্মাতাদের কাছ থেকে কিনেছে।তিনি উল্লেখ করেছিলেন যে কলকাতার ৭৫ শতাংশ জনসংখ্যা এবং হাওড়ায় কমপক্ষে ৮০ শতাংশ প্রথম ডোজ পেয়েছে, তার সরকার প্রাথমিকভাবে জনবহুল শহরাঞ্চলের দিকে মনোনিবেশ করেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর