রেকর্ড গড়ল মোহাম্মদ রিজওয়ান, হোয়াইটওয়াশ করল পাকিস্তান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

331999.4

টি-২০ ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে এক ক্যালেন্ডার বর্ষে ২০০০ রান করার রেকর্ড গড়ে ফেললেন মোহাম্মদ রিজওয়ান। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে পাকিস্তান দল সেমিফাইনালে পৌঁছেছিল। সেইক্ষেত্রে সবচেয়ে বড় অবদান ছিল পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। সিরিজের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই নজির গড়তে সক্ষম হলেন রিজওয়ান।

 

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে তারা ২০৭ রান করতে সমর্থ হয়। প্রথম উইকেট জুটিতে ওঠে ৬৬ রান। কিং ২১ বলে ৪৩ রান করে আউট হন, ব্রুকস ৩১ বলে ৪৯ রান করেন‌। অধিনায়ক নিকোলাস পুরান এদিন মারকুটে ফর্মে ছিলেন। ৩৭ বলে ৬৪ রান করেন তিনি। ড্যারেন ব্র্যাভো ২৭ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে মোহাম্মদ ওয়াসিম দুটি উইকেট নেন। দাহানি একটি উইকেট নেন।

 

জয়ের জন্য ২০৮ রান তাড়া করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার ঝড়ের গতিতে রান করতে শুরু করেন। প্রথম উইকেট জুটিতে ওঠে ১৫৮ রান। বাবর আজম ৫৩ বলে ৭৯ রান করে আউট হন। ৪৫ বলে ৮৭ রানের এক অনবদ্য ইনিংস খেলেন মোহাম্মদ রিজওয়ান। আর এই ইনিংসের মধ্যে দিয়েই প্রথম ক্রিকেটার হিসেবে তিনি এক ক্যালেন্ডার বর্ষে ২০০০ রান করার নজির গড়েন।

ম্যান অফ দ্য ম্যাচ ও ম্যান অফ দি সিরিজ দুই পুরস্কারই জিতে নেন রিজওয়ান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর