‘রাজ্যগুলির সঙ্গে লড়াইয়ের সময় নয় এটা’, আলাপন বিতর্কে কেন্দ্রকে বিঁধে ট্যুইট অরবিন্দ কেজরিওয়ালের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

466074247cc546550ed3153f5550b331bc19facb75b17c90f2c602b47c87f949

পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি বিতর্কে এবার রাজ্য সরকারের অবস্থানকেই সমর্থন জানিয়ে ট্যুইট করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। কেন্দ্রীয় সরকারের উদ্দেশে তাঁর পরামর্শ, করোনা অতিমারির এই কঠিন সময়ে রাজ্যগুলির সঙ্গে লড়াইয়ে নামা উচিত নয়। বরং রাজ্যগুলিকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার চেষ্টা করতে হবে কেন্দ্রকে।

পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে এ দিনই দিল্লিতে গিয়ে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সরকারের তরফে। যদিও অভিজ্ঞ এই আইএএস অফিসারকে ছাড়তে নারাজ নবান্ন। এ দিনও নবান্নেই গিয়েছেন মুখ্যসচিব। বদলির নির্দেশ প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই বিতর্কে রাজ্যের পাশে দাঁড়িয়েই কেজরীওয়াল ট্যুইটারে লিখেছেন, ‘এই সময়টা রাজ্য সরকারগুলির সঙ্গে লড়াই করার নয়। সবার সঙ্গে মিলে করোনার সঙ্গে লড়াই করার। এখন রাজ্য সরকারগুলিকে সহযোগিতা করতে হবে। তাদের কাছে ভ্যাকসিন পৌঁছে দিতে হবে। সব রাজ্যের সরকারকে সঙ্গে নিয়ে একটি টিম বানিয়ে কাজ করতে হবে। লড়াই, ঝগড়া আর রাজনীতি করার জন্য গোটা জীবন পড়ে রয়েছে।’

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বরাবরই সম্পর্ক ভাল অরবিন্দ কেজরীওয়ালের। বিভিন্ন ইস্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর অবস্থানকে অতীতেও সমর্থন জানিয়েছেন তিনি। তবে শুধু পশ্চিমবঙ্গের মুখ্যসচিবের বদলি বিতর্ক নয়, এ দিন ফের একবার টিকার ঘাটতি নিয়ে কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। কেজরীওয়াল এ দিনও দাবি করেছেন, টিকার বন্দোবস্ত করে তা রাজ্যগুলির হাতে তুলে দেওয়া কেন্দ্রেরই দায়িত্ব।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর