এবার রাষ্ট্রপুঞ্জের রোষানলে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

24_News_JuneACT2020_CeaseFire

নিউজ ডেস্ক: এবার রাষ্ট্রপুঞ্জের রোষানলে পড়লেন আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভাবি প্রেসিডেন্ট জো বাইডেন এর শপথ গ্রহণ অনুষ্ঠানে শান্তি ভঙ্গ না করার জন্য কড়া হুঁশিয়ারি বার্তা রাষ্ট্রপুঞ্জের। ডোনাল্ড ট্রাম্প সহ আমেরিকার সমস্ত রাজনৈতিক দল-এর উদ্দেশ্যে রাষ্ট্রপুঞ্জের এই বার্তা।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই সোমবারই এক সতর্কবার্তায় জানিয়েছে, ২০ ই জানুয়ারি ভাবী প্রেসিডেন্টের শপথগ্রহণ অনুষ্ঠানে বিক্ষোভকারীরা সশস্ত্র হামলা চালাতে পারে ক্যাপিটাল বিল্ডিংয়ে। সেকারণেই আগেভাগে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে সমগ্র ওয়াশিংটনের। আমেরিকার প্রশাসন কর্তৃক ১৫ হাজার সেনা মোতায়েন করা হয়েছে গোটা প্রক্রিয়াটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে।

এ প্রসঙ্গে রাষ্ট্রপুঞ্জের মুখপাত্র স্টেফানি ডুয়ারিচ বলেন, “কোন রাজনৈতিক নেতা যেন হিংসাকে প্রশ্রয় না দেন। অনুগামীদের হিংসার ঘটনায় উৎসাহিত না করেন।” তিনি আরো বলেন,”আশা করছি শপথ গ্রহণের আগে বা পরে কোনরকম হিংসাত্মক ঘটনা ঘটবে না। যদি ঘটে তা কোনোভাবেই বরদাস্ত করা হবে না।” তার বক্তব্য, “যারা বিরোধিতা করছেন তারা হিংসার দিক না নিয়ে সাংবিধানিক নিয়মে বিষয়টি মেটানোর চেষ্টা করুন।”

এদিকে ক্যাপিটল হামলার পর থেকে ট্রাম্পকে ইম পিচ করার দাবী ক্রমশ তীব্র হচ্ছে। কিন্তু বিশেষজ্ঞ মহলের দাবি, ট্রাম্পকে এমপিচ করা হলে পরিস্থিতি আরো ঘোরালো হতে পারে।

অন্যদিকে ট্রাম্পের পাল্টা হুঁশিয়ারি, আমাকে ইমপিচ করা হলে হিংসা আরো বাড়বে। তার দাবি, সমর্থকদের ক্যাপিটল বিল্ডিংয়ে জমায়েত হতে বলে তিনি কোন ভুল কাজ করেননি। তিনি বলেন “যেভাবে ইমপিচমেন্টের হাওয়া তোলা হচ্ছে, তাতে দেশে এক বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হবে। আমেরিকাবাসী বুঝতে পারবেন ইমপিচমেন্ট দেশের জন্য কতটা ক্ষতিকারক।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর