রাজনীতির মাঠ ছাড়ার ইঙ্গিত প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবী আজাদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

গুলাম নবী আজাদ।
গুলাম নবী আজাদ।

এনবিটিভি ডেস্কঃ প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ রবিবার জম্মুর এক বক্তব্য মঞ্চে রাজনীতি ছেড়ে দেওয়ার পূর্বাভাস জানিয়ে বলেন, রাজনৈতিক জীবনের বিগত ৪৭ বছরে ১.৫ লক্ষেরও বেশি বক্তৃতা দিয়েছি, তবে আমি আজ রাজনৈতিক বক্তৃতা দেব না, কারণ ভারতের রাজনীতি এতটাই কুৎসিত হয়ে উঠেছে যে মাঝে মাঝে সন্দেহ করতে হয় আমরা মানুষ কিনা।

রবিবার অনুষ্ঠানে প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ বলেন, রাজনৈতিক দলগুলি সমাজে পরিবর্তন আনার ক্ষমতা সম্পর্কে তাঁর গুরুতর আপত্তি রয়েছে। কঠিন সময়ে নাগরিক সমাজের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তাদের কিন্তু তা পালন করছে না। তিনি আরও বলেন, রাজনীতি থেকে অবসর নেওয়ার এবং সমাজসেবায় আরও সক্রিয়ভাবে জড়িত হওয়ার আকাঙ্ক্ষা তার প্রায়ই থাকে।

তবে এদিনের এই সমস্ত ইঙ্গিত কি রাজনীতি ছেড়ে দেওয়ার পূর্বাভাস? তার উত্তর পেতে সময়ই বলে দেবে।  

রবিবার জম্মুর অনুষ্ঠানটির আয়োজন করেছিলেন জম্মু ও কাশ্মীর হাইকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি এবং সিনিয়র অ্যাডভোকেট এম কে ভরদ্বাজ। চেম্বার অফ কমার্সের সভাপতি অরুণ গুপ্ত, জম্মু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য আরআর শর্মা এবং আরডি শর্মা, প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল আসলাম গনি সহ সমাজের সর্বস্তরের এবং রাজনৈতিক সংশ্লিষ্ট ব্যক্তিরা আজাদ সম্মাননা পাওয়ার জন্য আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর