Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

একদিনে অস্ট্রেলিয়ার দুই নক্ষত্রের পতন! হৃদরোগে প্রান গেল শেন ওয়ার্নের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

রড মার্শ (বাম)। শেন ওয়ার্ন (ডান)।
রড মার্শ (বাম)। শেন ওয়ার্ন (ডান)।

এনবিটিভি ডেস্কঃ আজ ৪ মার্চ সকালেই অস্ট্রেলিয়ার এক কিংবদন্তি রড মার্শের মৃত্যুর খবরে শোকস্তব্ধ হয়েছিল গোটা ক্রিকেটমহল। দিন কাটতে না কাটতে আরেক দুঃসংবাদ। মার্শের পর একইদিন মারা গেলেন শেন ওয়ার্ন। মৃত্যুকালে ওয়ার্নের বয়স হয়েছিল ৫২ বছর। আজ ক্রিকেট জগতে এক বড় কষ্টের দিন বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

প্রয়াত হলেন রড মার্শ। অস্ট্রেলিয়ার এই প্রাক্তন উইকেটরক্ষকের বয়স হয়েছিল ৭৪ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন তিনি৷ গত বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ক্যুইন্সল্যান্ডের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন মার্শ। বৃহস্পতিবার অ্যাডিলেডের হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি ।

৫২ বছর বয়সি শেন ওয়ার্নের সংস্থার তরফে কিংবদন্তি অজি লেগ স্পিনারের মৃত্যুর খবর জানানো হয়। সম্ভবত হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ওয়ার্ন। মৃত্যুকালে তিনি থাইল্যান্ডে ছিলেন বলে সুত্রের খবর।

ওয়ার্নের এজেন্সির তরফে এই বিষয়ে এক বিবৃতিতে জানানো হয়, “শেন ওয়ার্নকে উনার বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় পাওয়া যায়। মেডিকেল দল নিজেদের পুরো চেষ্টা করেও তাঁকে আর ফেরাতে পারেনি। উনার পরিবার এই সময় একা থাকতে চায় এবং সময়মতো এই বিষয়ে বাকি তথ্য দেওয়া হবে।”

অস্ট্রেলিয়া তথা বিশ্বের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে একেবারে সর্বোচ্চ সারিতে শেন ওয়ার্নের নাম থাকবেই। ১৪৫ টি টেস্ট ৭০৮ উইকেট নেওয়া ওয়ার্ন, লাল বলের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ১৯৪টি ওয়ানে ডেতে ২৯৩ টি উইকেটও রয়েছে তাঁর দখলে। সম্প্রতি অ্যাসেজেও তাঁকে ধারাভাষ্য দিতে দেখা গিয়েছে। ওয়ার্নের আকস্মিক এই মৃত্যুতে শোকস্তব্ধ গোটা ক্রিকেটবিশ্ব।

আপনার মতামত প্রদান করুন!

সর্বাধিক পঠিত খবর

সর্বশেষ খবর

সম্পর্কিত খবর