সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে পিরোজপুরে বিক্ষোভ ও মানববন্ধন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

inbound6511392932931502783

জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা,ধর্মীয় উপাসনালয় ভাংচুর,ভূমি দখল ও সাম্পদায়িক উস্কানির প্রতিবাদে ১১ অগাস্ট (বুধবার) বিকাল ৩ টায় পিরোজপুর টাউনক্লাবের সম্মুখে বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদ পিরোজপুর শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এসমাবেশে বক্তরা সাম্প্রতিক সারাদেশে সংখ্যালঘুদের উপর ধারাবাহিক অত্যাচারের চিত্র তুলে ধরেন। বক্তারা বলেন,খুলনার রুপসা,পটুয়াখালীর কলাপাড়ার রাখাইন পল্লী,মৌলভীবাজারের কুলাউড়াসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে সাম্পদায়িক উস্কানি,বাড়ীঘরে হামলা,ধর্মীয় উপাসনালয় ভাংচুর,ব্যাবসা প্রতিষ্ঠান ও ভূমি দখলের কারণে সংখ্যালঘু সম্প্রদায় অস্তিত্ব সংকটসহ নিরাপত্তার অভাব বোধ করছে।

এ সমাবেশে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের পিরোজপুর জেলা শাখার সভাপতি প্রশান্ত কান্তি মজুমদার,সহ-সভাপতি সুনীল চন্দ্র সুভাষ রায়,সাধারণ সম্পাদক স্বপন চক্রবর্তী,যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট দিলিপ মাঝী সহ সংখ্যা লঘু সম্প্রদায়ের অসংখ্য নারী ও পুরুষ।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে সংখ্যা লঘু সম্প্রদায়ের উপর অত্যাচার কারীদের দ্রুত গ্রেফতার ও নির্যাতন বন্ধ সহ নিরাপত্তা সুব্যবস্থার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর