শিক্ষা প্রতিষ্ঠান থেকে দেব-দেবীর মূর্তি অপসারণের দাবি রাজরত্ন আম্বেদকরের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

রাজরত্ন আম্বেদকর।
রাজরত্ন আম্বেদকর।

এনবিটিভি ডেস্কঃ  স্বাধীনতা সংগ্রামী বিআর আম্বেদকরের প্রপৌত্র রাজরত্ন আম্বেদকর দেশ ও রাজ্য সরকারকে স্কুল থেকে দুর্গা এবং সরস্বতীর মতো হিন্দু দেব-দেবীর মূর্তি অপসারণের দাবী তলেন। এরসাথে শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে দুর্গা আরতি গাওয়া বন্ধ করার আহ্বানও জানিয়েছেন।

উল্লেখ্য, কর্ণাটকের স্কুল এবং কলেজগুলিতে হিজাব পরার বিরুদ্ধে প্রতিবাদের পরিপ্রেক্ষিতে রাজরত্ন এই বিষয়টি সাধারণ মানুষের নিকট তুলে ধরেন। তিনি বলেন ধর্মীও

বৃহস্পতিবার ফেসবুকে রাজরত্ন লাইভস্ট্রিম করে একটি ভিডিওতে এই দাবি  গুলো তুলে ধরেন। তিনি মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরেকে বিশেষ দৃষ্টি আকর্ষণ করে বলেন, “যে স্কুলগুলি শিক্ষা লাভের জন্য  শিক্ষার্থীরা আসেন তাদেরকে কোনও রাজনৈতিক, ধর্মীয় জিনিসের আগ্রহ তৈরি করা উচিত নয়।”

https://www.facebook.com/watch/live/?extid=CL-UNK-UNK-UNK-AN_GK0T-GK1C&ref=watch_permalink&v=616118842790476

চার মিনিটের ভিডিওতে রাজরত্ন হিজাব বিতর্ক উল্লেখ করে বলেন, “সম্প্রতি কর্ণাটকের হিজাব বিতর্কের আদালতের পর্যবেক্ষণকে স্বাগত জানাই। তবে এই নিয়মটি শুধুমাত্র হিজাবের মধ্যে সীমাবদ্ধ থাকা উচিত নয়।

 তিনি আরও জোরালো আওয়াজ তুলে বলেন, “অবিলম্বে স্কুলের মধ্যে হিন্দু দেব দেবীর মূর্তি অপসারণ করতে হবে। সঙ্গে সারাদেশের স্কুলগুলিতে হিন্দু দেবদেবীদের সাথে সম্পর্কিত প্রার্থনার আয়োজন বন্ধ করতে হবে। আমাদের শিশুদের জাতীয় সঙ্গীতের পরিবর্তে দুর্গা আরতি গাইতে বাধ্য করা হয়, এটা বন্ধ করা উচিত।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর