রেল, ব্যাঙ্ক, এয়ারপোর্টের পর মোদি বেচতে চলেছে শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়া

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1608869378400

 নিউজ ডেস্ক : ক্ষমতায় আসার পর থেকে একের পর এক রাষ্ট্রায়ত্ত সংস্থা গুলির বেসরকারিকরণ করে চলেছেন মোদি। রেল ব্যাঙ্ক এবং এয়ারপোর্ট এর পর এবার পালা শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়ার। এবার রাষ্ট্রায়ত্ত সংস্থা শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়ার বেশিরভাগ শেয়ার বিক্রি করে দিতে চলেছে মোদি সরকার। জানা গেছে সংস্থাটির ৬৩ শতাংশ শেয়ার হস্তান্তর করা হবে বেসরকারি সংস্থার কাছে। সেইসঙ্গে হস্তান্তর করা হবে সংস্থার ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ এর অধিকারও। কার্যত সংস্থাটি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে এই উদ্যোগের পর।

ইতিমধ্যে দেশের প্রায় ৮ টি এয়ারপোর্ট বেসরকারি সংস্থার হাতে তুলে দিয়েছে মোদি সরকার। বিরোধীদের প্রবল সমালোচনা উপেক্ষা করেও মোদি সরকারের অধীন ডিপার্টমেন্ট অফ ইনভেসমেন্ট এন্ড পাবলিক অ্যাসেট এই সংস্থাটির শেয়ার বিক্রয়ের জন্য আগ্রহ পত্র আহ্বান করেছে। বর্তমানে আড়াই হাজার কোটি টাকার মূল্যের শেয়ার আছে এই সংস্থাটির।

আগ্রহ পত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৩ ই ফেব্রুয়ারি বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। সংস্থাগুলি লোকসানে চলছে এই যুক্তি দেখিয়ে মোদি সরকার বেসরকারিকরণ করে চলেছে একের পর এক পাবলিক সেক্টর ইউনিট বা পি এস ইউ। কিন্তু বিরোধীদের দাবি মোদি সরকার আসলে অন্য খাতের জন্য মূলধন যোগাড় করতেই এমন বেসরকারিকরণের পথে হাঁটছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর