চুরির ভয়! PM Care Fund বাদ দিয়ে রেড ক্রসের মাধ্যমে ভারতকে ১ কোটি ডলার সাহায্য দিচ্ছে কানাডা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210429_175343

নিউজ ডেস্ক : ভারতে বর্তমানে অনিয়ন্ত্রিত করোনা সংক্রমণ প্রতিরোধে ইতিমধ্যে এগিয়ে এসেছে বিশ্বের বিভিন্ন দেশ। আমেরিকা, জার্মানি, সৌদি, আরব, পাকিস্তান, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, জাপান, চীন সহ বিশ্বের বিভিন্ন দেশ আর্থিক অনুদান এবং চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে ভারতে। বহুদিন পাওয়ার ভারত বৈদেশিক সাহায্য গ্রহণ না করার নীতিতে পরিবর্তন করে তা গ্রহণ করছে। কানাডা সরকার ভারতকে এই পরিস্থিতিতে ১ কোটি ডলার আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করল।

 

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভারতকে এক কোটি ডলার আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন। তবে অন্যান্য দেশের বা ব্যক্তিদের থেকে কানাডা ভিন্নপথে সাহায্য পাঠাবে ভারতে। বেশিরভাগ ক্ষেত্রে ভারতে সাহায্য আসছে পিএম কেয়ার ফান্ডের মাধ্যমে। কিন্তু কানাডা এক্ষেত্রে সাহায্য পাঠাবে রেডক্রস এর মাধ্যমে। উল্লেখ্য পিএম কেয়ার ফান্ডে জমা পড়া অর্থের কোন হিসেব দিতে এখনো পর্যন্ত রাজি হয়নি মোদি সরকার। বিরোধী দলগুলি সব সময় এই অর্থের সাহায্যে ভারতে গণতান্ত্রিকভাবে নির্বাচিত অবিজেপি সরকার গুলি ভেঙে দেওয়ার অভিযোগ তোলে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে। সঠিক ভাবে যাতে তাদের পাঠানো অর্থ সাধারণ মানুষের স্বার্থে কাজে লাগে সেই জন্যই কানাডার এই উদ্যোগ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের যেমন রেকর্ড তৈরি হয়েছে, তেমনই মৃত্যুর নিরিখেও ভেঙে গিয়েছে যাবতীয় রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৭৯,২৫৭ জন নয়া করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু ৩,৬৪৫ জনের। পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২,৬৯,৫০৭ জন। অন্যদিকে গোটা দেশে এখনও পর্যন্ত ১৫,০০,২০,৬৪৮ জনকে কোভিড ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে বলেও জানা যাচ্ছে৷

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর