চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার অভাবে শিশুমৃত্যুর অভিযোগ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20211008_175323

মালদাঃ মালদার চাঁচলে সুপার স্পেশালিটি হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল বৃহস্পতিবার। হাসপতালের অনুসন্ধান কেন্দ্রের কর্মীদের গাফিলতির কারণেই সদ্যজাতের মৃত্যুর অভিযোগ তুলেছেন মৃতের আত্মীয়রা। রাতেই মৃত শিশুকে নিয়ে চাঁচল থানায় দ্বারস্থ হন পরিবারের সদস্যরা। জন্মের কয়েক ঘন্টার ব্যবধানে শ্বাসকষ্ট সমস্যা নিয়ে চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয় ওই নবজাত শিশুটিকে। সেখানেও পরিস্থিতির অবনতি হলে অন্যত্র চিকিৎসার নির্দেশ দেন হাসপতালের চিকিৎসকেরা।

কিন্তু অভিযোগ,  অ্যাম্বুলেন্সের টিকিট নেওয়ার জন্য হাসপাতালের অনুসন্ধান কেন্দ্রে গেলে দেখা যায় কর্মীশূন্য কেন্দ্র।প্রায় দুই ঘণ্টা ধরে কর্মীদের ডাকাডাকি করে সাড়া না মেলায় অবশেষে মৃত্যু হয় ওই নবজাত শিশুটি বলে অভিযোগ।

জানা গিয়েছে, হরিশচন্দ্রপুরের রারিয়াল গ্রামের সামিউল হকের স্ত্রী মাজেনুর বিবি প্রসব যন্ত্রণা নিয়ে বৃহস্পতিবার হরিশচন্দ্রপুর হাসপতালে ভর্তি হন। বিকেলে এক পুত্র সন্তানের জন্ম দেয় মাজেনুর। কিছুক্ষন বাদেই ওই শিশুর শুরু হয় স্বাসকষ্ট। নিয়ে আসা হয় চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানে আইসিইউ বিভাগে চিকিৎসা পরিষেবা চালু করার পরেও শারীরিক অবনতি ঘটে নবজাতের। এরপরেই অন্যত্র চিকিৎসার পরামর্শ দেন কর্মরত চিকিৎসকেরা। এরপরে ঘটে ঘটনাটি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর