২১-এর বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপির ১৯০ আসন পাওয়া অবাস্তব: মুকুল রায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200725-WA0026

এনবিটিভি ডেস্ক: বিজেপি যেখানে পরবর্তী বিধানসভা নির্বাচনে বাংলায় অভূতপূর্ব সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠনের দাবি করছে, অন্যদিকে তাদের দলের নেতা মুকুল রায় তাতে রাজি নন। মুকুল বলেন যে, ২০২১ সালের নির্বাচনে ২৯৪ টি আসনের মধ্যে ১৯০ টি আসনের বিজেপির অনুমান বাস্তবতার বাইরে। বাংলাকে নিয়ে দলের ভবিষ্যত কৌশল নিয়ে বৃহস্পতিবার নয়াদিল্লিতে সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়র সভাপতিত্বে এক বৈঠকে উপস্থাপন করা এক রিপোর্টে দাবি করা হয়েছে যে, বাংলায় বিজেপি ২৯৪ টি আসনের মধ্যে ১৯০ টি আসন পেতে পারে।

মুকুল এর সাথে একমত নন। তিনি বলেন যে, এটি জমির স্তরের বাস্তবতাকে প্রতিফলিত করে না। তিনি পরামর্শ দিয়েছিলেন যে এই সংখ্যায় পৌঁছাতে দলকে অনেক ক্ষেত্রে কঠোর পরিশ্রম করতে হবে। বিজেপির এক প্রবীণ নেতা বলেছিলেন যে, মুকুলের বিরোধিতা এই বৈঠকে অন্যান্যদের মতামতের সাথে একমত না হওয়ায় পরবর্তী সভাগুলিতে অংশ নেওয়ার পরিবর্তে তিনি কলকাতায় ফিরে আসেন।

লক্ষণীয় বিষয় হল, দলবদল সহ বাংলায় বর্তমানে ১৫ জন বিজেপি সদস্য রয়েছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে, বিজেপি বাংলায় ১৮ টি আসন জিতে সবাইকে অবাক করেছিল। মুকুল ১৫ আসন থেকে লাফিয়ে সরাসরি ১৯০ আসনে যাওয়াকে সহজ বলে মনে করেন না।

সূত্রের খবর, মুকুল বঙ্গ বিজেপিতে মনোযোগ না পাওয়ায় রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর ক্ষুব্ধ। মুকুল বাংলার রাজনৈতিক অঙ্গনে বুথ-পর্যায়ের সমীকরণে বিশেষ পারদর্শী। বিজেপির এক নেতা বলেন যে, বাংলায় ২০২১ সালের বিধানসভা নির্বাচনের সমীক্ষা গ্রহণ না করায় তিনি ক্ষুব্ধ হয়েছিলেন। আধিকারিক স্তরে তাঁকে কোনও দায়িত্ব না দেওয়ায় তিনি বেশ কয়েকবার ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি দলের কেন্দ্রীয় বা রাজ্য-পর্যায়ে শ্রেণিবদ্ধ তালিকাভুক্ত নয়।

মুকুল রায় গত মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সামনে তাঁর মতামত উপস্থাপন করতে দিল্লি গিয়েছিলেন। সূত্রের খবর, মুকুলকে এই কৌশল নিয়ে বিজেপিতে অন্তর্ভুক্ত করা হয়েছিল যে তাঁর আগমন তৃণমূলে ক্রমশ ভাঙন ধরাবে, কিন্তু তা হয়নি। যদিও কলকাতায় ফিরে মুকুল বলেন যে, তিনি চোখের চিকিৎসার জন্য ফিরে এসেছেন।

সৌজন্যে: কলকাতা টাইমস ২৪

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর