পূজোর মরসুমে ভারতীয় রেল ১৯৬টি বিশেষ ট্রেন চালু করছে, ২০শে অক্টোবর থেকে ৩০শে নভেম্বর, দেখে নিন তালিকা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201014-WA0012

এনবিটিভি ডেস্ক, ১৪ অক্টোবর : মঙ্গলবার ভারতীয় রেলপথ ২০ শে অক্টোবর থেকে ৩০ শে নভেম্বরের মধ্যে ১৯6 টি বিশেষ ট্রেন চালু করার ঘোষনা করেছে। রেলপথ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, উৎসব মরসুমে যাত্রীদের ভিড়ের প্রত্যাশা করায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুর্গাপূজা, দশেরা, দিওয়ালি ও ছট পুজোর ছুটির সময়ের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে কলকাতা, পাটনা, বারাণসী, লখনউয়ের মতো গন্তব্যগুলির জন্য বিশেষ ট্রেনগুলি চালানো হবে।

এই ‘উৎসব বিশেষ’ পরিষেবার জন্য বিশেষ ট্রেনগুলির ভাড়া প্রযোজ্য হবে ব্যবসায়ীর ন্যায়। জোনাল রেলওয়ের আরও বেশি সংখ্যক এসি.আইআইআই স্তরের কোচ সুস্থ অবস্থায় পরিচালিত করার চেষ্টা করা উচিত, “রেলপথের এক আধিকারিক প্রজ্ঞাপনে ট্রেনের নাম্বার / নামের তালিকা সহ লেখা হয়েছে।”

রেলপথ বর্তমানে নিয়মিত যাত্রী ট্রেনগুলি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। নিয়মিত ট্রেনগুলি ২২ শে মার্চ থেকে স্থগিত রয়েছে। এটি ১২ ই মে প্রদেশের রাজধানী স্পেশাল ট্রেনের ১ জোড়া এবং দিল্লিকে দেশের বিভিন্ন অংশের সাথে সংযুক্ত করে এবং ১ জুন দূরপাল্লার ১০০ জোড়া ট্রেন চলাচল শুরু করে। এটি অতিরিক্ত ৮০ টি ট্রেনও শুরু করেছিল ১২ই সেপ্টেম্বর।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর