টুইটার বিরোধী রবিশঙ্কর প্রসাদের অ্যাকাউন্ট ১ ঘণ্টা বন্ধ করে রাখল টুইটার কর্তৃপক্ষ, ক্ষুব্ধ প্রাসাদ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210625_180825

নিউজ ডেস্ক : ইউএস মিলেনিয়াম কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের টুইটার অ্যাকাউন্ট আজ প্রায় এক ঘণ্টার জন্য বন্ধ রাখল টুইটার কর্তৃপক্ষ। বিষয়টি নিজের কু (Koo) অ্যাকাউন্টে তুলে ধরেন তিনি। ক্ষুব্ধ প্রসাদ বলেন, এটা আমাদের আইটি আইনের সরাসরি লঙ্ঘন। আমাকে কোনোভাবে জানানো হয়নি অ্যাকাউন্ট বন্ধ রাখার আগে।

 

কৃষক আন্দোলন সহ বেশ কিছু ব্যাপারে মোদি সরকারের সমালোচনাকারীদের জব্দ করতে টুইটারের সাহায্য চেয়ে না পেয়ে মোদি সরকার টুইটার বিরোধী অভিযানে নামে। টুইটারের বিরুদ্ধে মোদি সরকার নিজেদের তৈরি নয়া আইটি আইন না মানার অভিযোগ বার বার তুলেছে প্রাসাদ। বিরোধীদের অভিযোগ, মোদি সরকার উত্তর কোরিয়ার ধাঁচে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিজের রাজনৈতিক সুবিধার কাজে লাগাতে চায়, বাকস্বাধীনতা হরণ করার মাধ্যমে। এই আইন না মানার কারণে টুইটার ইতিমধ্যেই নিজেদের পোস্টের বিষয় বস্তুর ব্যাপারে সরকারের তরফ থেকে দেওয়া আইনি রক্ষাকবচ হারিয়েছে।

নিজের অ্যাকাউন্ট বন্ধ করার জন্য টুইটারকে আক্রমণ করে প্রসাদ বলেন, টুইটার নিজেদের নিয়ম মানতে বাধ্য করছে আমাদের। আর এইভাবে আমার অ্যাকাউন্ট বন্ধ করে তারা বুঝিয়ে দিয়েছে তারা বাকস্বাধীনতার সমর্থক না। তবে তারা যাই করুক আমাদের নতুন আইটি আইন তাদের মেনে চলতেই হবে বলে তিনি জানান। উল্লেখ্য, কিছুদিন আগে মোদির মন্ত্রিসভার এই মন্ত্রী বাকস্বাধীনতার ব্যাপারে বলেছিলেন, কারো থেকে আমাদের বাকস্বাধীনতার পাঠ নিতে হবে না। মোদির টুইটার বিরোধী অভিযানে প্রসাদ সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। আর সেও কারণেই তার বিরুদ্ধে এই ব্যবস্থা বলে অনেকে মনে করছেন। তবে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে তারা মোদির মন্ত্রিসভার তৈরি নতুন আইটি আইন মেনে নিতে পদক্ষেপ গ্রহণ করেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর