তৃতীয় বিশ্বের দেশ আমেরিকা! ট্রাম্পের মন্তব্যে বিতর্ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

https___specials-images.forbesimg.com_imageserve_5babef3da7ea4342a948c024_0x0.jpg_background=000000&cropX1=1314&cropX2=2845&cropY1=222&cropY2=1752

ক্ষোভ আর অভিমানকে আড়াল করেই এবার হালকা মেজাজে রসিকতা করতে গিয়ে ও ভোটের কারচুপির কথা সামনে আনতে চাইলেন আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সাথে তিনি এও দাবি করেন যে” ভোটে তিনি জিতেছেন” ,গতকাল ওভাল অফিসে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান তুলে দিতে গিয়ে উত্তেজনার বশে অলিম্পিক জয়ী কুস্তিগীর কে বলে ফেলেন” আমার সঙ্গে এক হাত হবে নাকি আমিও কিন্তু চ্যাম্পিয়ন”, “দুবার ভোটে ২-০তে জয়ী হওয়ার রেকর্ড আছে আমার”!

এছাড়াও জো বাইডেনের বিরুদ্ধে ভোট চুরির অভিযোগে তিনি বলেন তাকে অন্যায়ভাবে হারানো হয়েছে। তার কথায়,এবার যেরকম ভাবে ভোটে কারচুপি করা হয়েছে এতে মনে হচ্ছে ‘আমেরিকা তৃতীয় কোন বিশ্বের দেশ’। তিনি দাবি করেন “ওরা একের পর এক রেগিং করে চলেছে কিন্তু স্বীকার করছে না”।

ট্রাম্পের এই মতবাদ নিয়ে বিতর্ক শুরু হয়েছে কাল থেকে এবং ডেমোক্র্যাট বাদীরা দাবি করছেন যে ক্ষমতার নেশায় নিজের দেশকে খাটো করে ট্রাম্প তার নিজের আসল রূপটাকেই তুলে ধরেছেন। অনেকে এই অবস্থায় ট্রাম্পের আমেরিকা ফার্স্ট নীতির ব্যাপারেও প্রশ্ন তুলে বলেছেন আদতে এই নীতি টা ট্রাম্প মুখে বলে কিন্তু প্রকৃত পক্ষে আমেরিকার সর্বাঙ্গীন উন্নতি করতে তিনি চাননা শুধু চান তার ক্ষমতা টিকিয়ে রাখতে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর