বাপি মিয়ার স্বপ্ন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

maxresdefault (4)

~হাফিজুর রহমান, আসোসিয়েট এডিটর, এনবিটিভি

গদি মিডিয়ার গুলোর ভয়ে টিভির খবরের চ্যানেল দেখা বন্ধ করে দিয়েছে বাপি মিয়া। দুধের সাধ ঘোলে মেটাচ্ছে সোশ্যাল মিডিয়ার  খবর দেখে। খবর পড়তে পড়তে কখন যে চোখ বুজে এসেছে টের পায়নি। বয়স থাবা বসাচ্ছে, শরীরে ক্লান্তি, একটু বসলেই চোখ বন্ধ হয়ে আসে। সময় জানান দেয়  ইউর ডেজ আর নাম্বারর্ড।

স্বপ্নে পোলাও খেলে ঘি ঢালতে দোষ কি, তাই নজর উঁচু বাপির স্বপ্নও বড় মাপের। দেশের নামী আইনবাজ চন্দ্রবাবুর নিদান বাপের জমিদারি দলের গালে সপাটে চড় লাগিয়ে দিল। ব্যথার জ্বালায় গালে হাত বুলাচ্ছিল বাপের জমিদারি দলের মাথা ফেকু। টেনশন হলেই ফেকু বেগ ধরে রাখতে পারেনা তাই লোটা হাতে মাঠের দিকে পড়িমরি দৌড়, আরেকটু হলেই কাপড় চোপড় এক হতো। গিয়ে দেখে টাকলা হোদল এক গামলা ছড়িয়ে বসে, যেনো তারই অপেক্ষায়। দুই সাঙ্গাতে বসে হালকা হতে হতে ভাবছিল কি করে আইনবাজ চন্দ্রকে টাইট দেওয়া যায়। বাপের জমিদারি দলের আইনবাজ হিসুসু হাজার চেষ্টা করেও পারছে না বেয়াড়া চন্দ্রকে টাইট দিতে। আগের একজন আইনবাজকে রাজ্য সভায় পাঠিয়ে বশ করা হয়েছিল, কিন্তু আইনবাজ চন্দ্রকে সে প্রস্তাব দিতেই হিসুকে অর্ধচন্দ্র দিয়ে তাড়িয়ে দিয়েছে। একে রামে রক্ষা নেই সুগ্রীব দোসর। ফেকু আর হোদল এর বাত কর্মের আওয়াজে দুটি কুকুর পটকা ফাটছে ভেবে ভয়ে দৌড়ে পালালো, ডজন খানেক কাক বাত কর্মের বায়ুদূষণ এ দম বন্ধ হয়ে মারা পড়লো। 

বিপদ যখন আসে পরপর আসে, ভারতজোড়ো দলের নতুন নেতা পাকা ঝানুমাল। এসেই ফোনের পর ফোন করে বাড়িতে নিমন্ত্রণ করে ভালো মন্দ খাইয়ে সমর্থন আদায় করে বাপের জমিদারি দলের চৌকিদার পাল্টাতে চাইছে। পাদানি ফাটা বাঁশে বি* আটকে গেছে। হোদল চেষ্টা করেও পারছেনা ফাটা বাঁশ থেকে ফেকুকে উদ্ধার করতে, ব্যাপার দেখে দিদি আঁচল দিয়ে মুখ ঢেকে হাসছে ওদিকে পালোয়ান নেতার বাড়িতে কুড়ি দলের নেতা হাজির বাপের জমিদারি দলকে পথে বসা। এবারের আবকি বার চারশো পার ফাঁকা স্লোগান সবাই ধরে ফেলেছে। ভারত জোড়ার কারিগর ছোকরা যা শুরু করেছে তাতে দুশো আসন আসে কিনা সন্দেহ, গদি মিডিয়া ঢাক পেটাচ্ছে বিশ্বাস করেনা কেউ, দাঁত কেলিয়ে হাসে। বিপদের মধ্যে ভালো খবর মূখভাঙ্গা মারাঠি পাদানীর হয়ে নেমেছে ব্যাট করতে, সঙ্গে মিরজাফর কাশ্মীরি।  বাপের জমিদারির সঙ্গে চুক্তি মুখভাঙাকে মন্ত্রী আর মীরজাফর কাশ্মীরিকে মুর্খমন্ত্রী করা হবে।

তাই নড়বড়ে শরীর নিয়ে মুখ বাঁকা মারাঠি একদম ভাইব্রেটর মোডে দৌড় লাগাচ্ছে পাদানি আর ফেকুর দোস্তি নেই প্রমাণের মরিয়া চেষ্টায়। আইনবাজ চন্দ্রবাবুর নিদানে যাকে তাকে ইচ্ছামত দেশদ্রোহী  বলার সোনার  দিন শেষ। আর সেদিন নেই যে বেয়াড়া মিডিয়ার গলায় শিকল দিয়ে হিজ মাষ্টার্স ভয়েস বানানো যাবে। মন কি বাত কে লোকে মন কি ভাট বলতে শুরু করেছে। এবার বাপের জমিদারি সামলানো কঠিন।

হিন্দু মুসলিম ট্যাবলেট কাজ করছেনা। এবার ও যে কোনো ভাবে সাম্প্রদায়িক দাঙ্গা বা নাপাকিস্তানের সঙ্গে যুদ্ধ যুদ্ধ খেলে লোকের মনে দেশপ্রেমের ভাবনা জাগিয়ে বাপের জমিদারি রক্ষা করতে হবে। ব্যাপার দেখে শুনে উত্তেজনায় কাপছিল বাপিমিয়ার মত ঠান্ডা মানুষ। 

সুযোগ পেয়ে আর দেরি না করে জোড়া পায়ে লাথি মারতে গেলো হোদ্ল আর ফেকুর পেছনে, কষে লাথি মারতে গিয়ে  নিজেই সোফা থেকে পড়ে গেলো। শব্দ শুনে মেয়ে আর বউ এসে বকতে শুরু করল। পতনের শব্দ জোরেই হয়, ব্যথা লাগা সত্ত্বেও স্বপ্নের কথা মনে করে হাঁসি চাপতে পারলনা বাপি মিয়া।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর